শনিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুলিয়ারচরে ইমাম হত্যা মামলায় বোনের যাবজ্জীবন, ভাইয়ের ৭ বছরের কারাদণ্ড

কুলিয়ারচরে ইমাম হত্যা মামলায় বোনের যাবজ্জীবন, ভাইয়ের ৭ বছরের কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ জেলার কুলিয়ারচর উপজেলার উসমানপুর কোনাপাড়া গ্রামে মসজিদের ইমাম ও মক্তবের শিক্ষক হাফেজ মিজান মিয়াকে (২৬) হত্যার দায়ে গৃহবধূ ময়না আক্তারকে (২৬) যাবজ্জীবন ও মনির হোসেনকে (২২) সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। মামলায় অভিযুক্ত দুই আসামি সম্পর্কে ভাইবোন হয়। রায়ে ময়না আক্তারকে ৩০২ ধারায় যাবজ্জীবন, দুই লাখ টাকা অর্থদণ্ড এবং ২০১/৩৪ ধারায় ৭ বছরের কারাদণ্ডসহ আরও ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়া অপর আসামি মনির হোসেনকে ২০১/৩৪ ধারায় ৭ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। আজ রবিবার সকালে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম আসামিদের উপস্থিতিতে উপরোক্ত রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামী ময়না আক্তার কুলিয়ারচরের কোনাপাড়া গ্রামের নজরুল ইসলামের স্ত্রী এবং মনির হোসেন পাশ্ববর্তী মনোহরপুর গ্রামের দুলু মিয়ার ছেলে।

মামলার বিবরণে জানা যায়, কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই পূর্ব ভরাটি গ্রামের নূরুল ইসলামের ছেলে হাফেজ মোঃ খোকন ওরফে মিজানুর রহমান ওরফে মিজান মিয়া জেলার কুলিয়ারচরের উসমানপুর কোনাপাড়া গ্রামে একটি পাঞ্জাখানা মসজিদে প্রায় ৫ ধরে ইমামতি ও মক্তবে আরবি শিক্ষকতা করতেন। ২০১৬ সালের ১৪ আগস্ট এশার নামাজের পর হইতে পরদিন বিকেলে মধ্যে পূর্ব পরিকল্পিতভাবে অজ্ঞাতনামা ব্যক্তিরা পরস্পর যোগসাজসে হাফেজ মিজানকে গলায় রশি দিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করে। পরে নিহতের লাশ বস্তাবন্দি করে গুম করাকালে স্থানীয়রা দেখে ফেলে। এ সময় লাশ বহনকারী অজ্ঞাত ব্যক্তিরা পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠায়।

এ ব্যাপারে নিহতের ভাই নূরুল হক বাদী হয়ে ময়না আক্তার ও মনির হোসেনের নামাল্লেখ করে কুলিয়ারচর থানায় একটি হত্যা মামলা (নং-১১) দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা থানার এসআই মোঃ কোহিনূর মিয়া অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে ২০১৭ সালের ২২ এপ্রিল আদালতে চূড়ান্ত চার্জশীট দাখিল করেন। সাক্ষ্য-জেরা শেষে রবিবার আদালতের বিচারক উপরোক্ত রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে এপিপি এ্যাডভোকেট যগেশ^র রায় ও আসামিপক্ষে এ্যাডভোকেট আব্দুল কুদ্দুছ মামলাটি পরিচালনা করেন।

শীর্ষ সংবাদ:
ভাস্কর্য নিয়ে শান্তি বিনষ্ট করলে কঠোর হাতে দমন করা হবে ॥ কাদের         ভারত-বাংলাদেশ থেকে করোনা ভাইরাসের উৎপত্তি ॥ দাবি চীনা বিজ্ঞানীদের         আগামীকাল বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী         টুঙ্গীপাড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খালে, নিহত ৩         বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৬ কোটি ১৬ লাখ         করোনাভাইরাসের অন্যতম বাহক কোলেস্টেরল: গবেষণা         আপিলে পেনসিলভানিয়ায়ও হেরে গেলেন ট্রাম্প         করোনা ভ্যাকসিনের প্রথম চালানের পরিবহন শুরু         ৩৭০ ধারা বাতিলের পর প্রথম নির্বাচন জম্মু ও কাশ্মীরে         করোনায় দিল্লিতে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু         ইরানের পরমাণু বিজ্ঞানী হত্যায় ইসরাইল জড়িত!         পরমাণু বিজ্ঞানী হত্যার কঠিন বদলা নেয়ার ঘোষণা ইরানের         শীর্ষ পরমাণূ বিজ্ঞানী হত্যা ॥ ইরানকে খোঁচা ট্রাম্পের         ভয়ঙ্কর যে অ্যান্টি-ব্যালিস্টিক মিসাইলের পরীক্ষা চালাল রাশিয়া         স্ত্রীর সম্পত্তির হিসাবে অসঙ্গতি, কাঠগড়ায় ব্রিটেনের অর্থমন্ত্রী         সেপ্টেম্বরের মধ্যে সব কানাডিয়ানরা করোনার ভ্যাকসিন পাবে         শক্তিশালী টাকা ॥ মার্কিন ডলার ও ভারতীয় রুপীর বিপরীতে         জীবনের মঞ্চ থেকে আলী যাকেরের চিরবিদায়         বাজারে ভ্যাকসিন আসা মাত্রই জনগণ পাবে ॥ কাদের         বিয়ের দাওয়াতে ছিলেন আইটি কর্মকর্তারা ॥ অবহেলায় রিজার্ভ চুরি