শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় আক্রান্ত ট্রাম্প জুনিয়র

করোনায় আক্রান্ত ট্রাম্প জুনিয়র

অনলাইন ডেস্ক ॥ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। শুক্রবার প্রেসিডেন্টপুত্রের ব্যক্তিগত মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন। খবর সিএনএনের।

ট্রাম্পপুত্রের মুখপাত্র বলেন, ডোনাল্ড এসপ্তাহের শুরুতেই করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন এবং ফলাফল আসার পর থেকে নিজ কেবিনে কোয়ারেন্টাইনে রয়েছেন।

ট্রাম্প জুনিয়র করোনায় আক্রান্ত হলেও তার শরীরে কোনও ধরনের উপসর্গ নেই। তিনি কোভিড-১৯ সম্পর্কিত সবধরনের মেডিক্যাল পরামর্শ মেনে চলছেন বলেও জানিয়েছেন তার মুখপাত্র।

প্রেসিডেন্ট ট্রাম্পের ঘনিষ্ঠদের মধ্যে সবশেষ করোনাভাইরাসে আক্রান্ত হলেন তার জ্যেষ্ঠপুত্র। এর আগে ডোনাল্ড ট্রাম্প নিজে, তার স্ত্রী মার্কিন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প, তাদের ছোট ছেলে ব্যারন, ট্রাম্পের চিফ অব স্টাফ মার্ক মিডোসসহ হোয়াইট হাউসের বেশ কয়েকজন কর্মকর্তা ও রিপাবলিকানদের নির্বাচনী প্রচারণা দলের একাধিক সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হন।

ট্রাম্প জুনিয়রের প্রেমিকা কিম্বার্লি গিলফয়েলও করোনা পজিটিভ শনাক্ত হয়েছিলেন। প্রেমিকের সঙ্গে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে গত কয়েক মাস তিনি সারাদেশ ঘুরে বেড়িয়েছেন।

এদিকে, গত ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণের রাতে হোয়াইট হাউসের পার্টিতে ট্রাম্প জুনিয়রসহ উপস্থিত ছিলেন অন্তত ২৫০ জন অতিথি। তাদের প্রায় কারও মুখেই মাস্ক ছিল না। পরে অতিথিদের মধ্যে বেশ কয়েকজন করোনা পজিটিভ শনাক্ত হন, যাদের মধ্যে মার্ক মিডোস অন্যতম। এ ঘটনার পরপরই পার্টিতে অংশ নেয়া ব্যক্তিরা দ্রুত করোনা টেস্ট করান বলে জানা গেছে।

এর আগে, গত মাসে করোনাভাইরাসে আক্রান্ত হন প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া। জানা যায়, ট্রাম্পের সঙ্গে এয়ার ফোর্স ওয়ানে করে ওহাইওতে গিয়েছিলেন তার অন্যতম উপদেষ্টা হোপ হিকস। এর কিছুদিন পরেই হিকস করোনা পজিটিভ শনাক্ত হন। সঙ্গে সঙ্গে কোয়ারেন্টাইনে যান ট্রাম্প ও মেলানিয়া। পরে তারাও করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা যায়।

করোনায় আক্রান্ত ট্রাম্পকে একটি সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে মাত্র তিনদিন চিকিৎসা নিয়েই ফের হোয়াইট হাউসে ফেরেন তিনি। তবে এরপর থেকেই ট্রাম্প প্রশাসনের একের পর এক কর্মকর্তা করোনায় আক্রান্ত হওয়ার খবর আসতে থাকে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা স্থানান্তর শুরু ॥ উখিয়া থেকে ভাসানচর         একাত্তরের নৃশংসতা ভোলার নয়, এ ব্যথা চিরদিন থাকবে         আগামী বছরজুড়েই থাকবে নির্বাচনী ডামাডোল         মৌলবাদী গোষ্ঠীর বিরুদ্ধে একাট্টা দেশ         শ্রেষ্ঠ অভিনেতা তারিক আনাম, শ্রেষ্ঠ অভিনেত্রী সুনেরাহ         করোনায় দেশে আরও ৩৫ জনের মৃত্যু         ’২৪ সালের নির্বাচনে ফের প্রার্থী হতে পারেন ট্রাম্প         প্রতিবন্ধীদের সামাজিক ও অর্থনৈতিক নিরাপত্তা নিশ্চিতের আহ্বান         বগুড়ায় রেকর্ড পরিমাণ আলু উৎপাদনের সম্ভাবনা         বঙ্গবন্ধু হত্যা মামলায় দণ্ডিতদের রাষ্ট্রীয় খেতাব বাতিল চেয়ে রিট         বিএনপি-জামায়াত জোট হেফাজত নেতাদের মন্ত্রী বানাতে চেয়েছিল!         দাম্পত্য কলহের জের, রায়েরবাজারে গৃহবধূ হত্যার অভিযোগ         ঐতিহাসিক ৭ মার্চ দিবস’ উদযাপন উপলক্ষে বাস্তবায়ন কমিটি গঠন         রোহিঙ্গাদের ইউরোপ-আমেরিকা নিচ্ছেন না কেন, প্রশ্ন মোমেনের         ব্রিটেনের সঙ্গে বাণিজ্য বৈঠক জানুয়ারিতে         আগামী ১৩-১৫ ডিসেম্বর জাতীয় স্মৃতিসৌধ এলাকায় প্রবেশ নিষেধ         হোয়াইট বোর্ড’–এর দ্বিতীয় সংখ্যা প্রকাশিত         একাত্তরের নৃশংসতা ভোলার নয় : প্রধানমন্ত্রী