বুধবার ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চীন নোংরা, ভারত ও রাশিয়ার বাতাস দূষিত: ট্রাম্প

চীন নোংরা, ভারত ও রাশিয়ার বাতাস দূষিত: ট্রাম্প

অনলাইন ডেস্ক ॥ ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনের সঙ্গে শেষ নির্বাচনি বিতর্কে প্যারিস জলবায়ু চুক্তি থেকে যুক্তরাষ্ট্রের বেরিয়ে আসার সাফাই গেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, চীনের দিকে দেখুন, দেশটি খুবই নোংরা। ভারত ও রাশিয়া দিকে দেখুন। সেখানকার বাতাস দূষিত। আমি প্যারিস চুক্তি থেকে বেরিয়ে গেছি কারণ এর নামে আমাদের হাজার হাজার কোটি ডলার নেওয়া হচ্ছিল কিন্তু অন্যায় আচরণ করা হচ্ছিল। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এখবর জানিয়েছে।সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার আমলে প্যারিস চুক্তিতে স্বাক্ষর করে যুক্তরাষ্ট্র। গত বছর আনুষ্ঠানিকভাবে ট্রাম্প প্রশাসন জাতিসংঘকে জানায়, তারা আর ওই চুক্তি মানবে না।

প্যারিস চুক্তির কথা উল্লেখ করে ট্রাম্প বলেন, ওই চুক্তির জন্য আমি হাজার হাজার কোম্পানির ক্ষতি করতে পারব না। লাখ লাখ চাকরির সুযোগও নষ্ট করতে পারব না। তেমন করলে খুবই অন্যায় হবে।

বৃহস্পতিবার ছিল প্রেসিডেন্ট নির্বাচনের টেলিভিশন বিতর্কের শেষ দিন। এদিনের বিতর্কে কোভিড মহামারি, জলবায়ু চুক্তি ও বর্ণবাদ নিয়ে কথা বলেন ট্রাম্প ও বাইডেন। করোনা পরিস্থিতিতে তারা একে অপরের সঙ্গে করমর্দন করেননি।

এর আগেও ভারত সম্পর্কে বিরূপ মন্তব্য করেছেন ট্রাম্প। প্রথম বিতর্কেও তিনি বলেছিলেন, ভারতে যতজন করোনায় আক্রান্ত হয়েছেন বলে দেখানো হচ্ছে, তা সত্যি নাও হতে পারে। ভারত যেভাবে মহামারি মোকাবিলা করছে তারও সমালোচনা করেন ট্রাম্প।

শীর্ষ সংবাদ:
চাঙ্গা থাকবে অর্থনীতি ॥ করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে ব্যাপক উদ্যোগ         চলমান কাজ শেষ না করলে পরবর্তী কাজ পাবে না ঠিকাদার         বেগমপাড়ার সাহেবদের ধরতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী         অনেক নাটকীয়তার পর ক্ষমতা হস্তান্তরে রাজি ট্রাম্প         ঝুলে গেছে খালেদা জিয়ার লন্ডন যাত্রা         দশ বছরে নির্মাণসামগ্রী খাতের আকার দ্বিগুণ ॥ রফতানি হচ্ছে রড সিমেন্ট সিরামিক         ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু         বিবিসির দৃষ্টিতে ১০০ নারী ॥ এবার তালিকায় দুই বাংলাদেশী         তিন রাষ্ট্রদূতের কাছে রোহিঙ্গা সঙ্কট তুলে ধরলেন ড. মোমেন         মুক্তিযুদ্ধে ব্যবহৃত অস্ত্র বিক্রির ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা         মোহাম্মদপুরে বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, শতাধিক ঘর পুড়েছে         ৮৫ বছরের বৃদ্ধের সঙ্গে ১২ বছরের কিশোরীর বিয়ে- তদন্তের নির্দেশ         লক্ষ্মীপুরে ঘটক সেজে নারীকে তুলে নিয়ে ধর্ষণ         এবার আসছে ঘূর্ণিঝড় নিভার ॥ আজ আঘাত হানছে ভারতে         তিন রাষ্ট্রদূতের কাছে রোহিঙ্গা সংকট তুলে ধরলেন ড. মোমেন         ধর্ম প্রতিমন্ত্রীর শপথ নিলেন ফরিদুল হক খান         গবেষণায় কাট-পেস্ট একটি বড় রোগ : শিক্ষামন্ত্রী         এমপি হিসেবে শপথ নিলেন মোহাম্মদ হাবিব হাসান         রাজধানীর মোহাম্মদপুরে বস্তির আগুন নিয়ন্ত্রণে         চলমান কাজ শেষ না হলে পরের কাজ পাবে না ঠিকাদারি প্রতিষ্ঠান : প্রধানমন্ত্রী