বৃহস্পতিবার ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্বাচনে হেরে গেলে দেশ ছাড়বেন ট্রাম্প

নির্বাচনে হেরে গেলে দেশ ছাড়বেন ট্রাম্প

অনলাইন ডেস্ক ॥ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিদ্রুপ করে বলেছেন, প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনের কাছে হেরে গেলে তাকে হয়ত দেশ ছাড়তে হবে। শুক্রবার জর্জিয়া অঙ্গরাজ্যের ম্যাকন শহরে এক নির্বাচনি সমাবেশে এই ব্যাঙ্গাত্বক মন্তব্য করেন তিনি।

সমাবেশে ট্রাম্প বলেন, আমি আশাবাদ, সুযোগ ও প্রত্যাশা দেব। আমরা এটিই করছি। এই কারণে আমাদের এই চেতনা রয়েছে। আমার বলতে খারাপ লাগছে কারণ আমি জর্জিয়াকে অপমান করতে চাই না। কিন্তু আমাদের দেশজুড়ে এমনটিই হচ্ছে।

ওই ভাষণেই ট্রাম্প করোনার সংক্রমণ ঠেকাতে বাইডেনের প্রচার সমাবেশে সামাজিক দূরত্ব ও মুখে মাস্ক পরা নিয়ে বিদ্রুপ করেন। ট্রাম্প বলেন, এটি নিয়ে আমার মজা করা উচিত না, আপনারা কি জানেন? প্রেসিডেন্সিয়াল রাজনীতির ইতিহাসে সবচেয়ে খারাপ প্রার্থীরা বিরুদ্ধে নির্বাচনে লড়াই আমাকে চাপে রেখেছে। আপনারা ভাবতে পারেন যদি আমি হেরে যাই? আমার পুরো জীবনভর কী করব? রাজনীতির ইতিহাসে সবচেয়ে খারাপ প্রার্থীর কাছে হেরে গেলে আমি ভালো অনুভব করব না। মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, হয়ত আমি দেশ ছেড়ে দেব। আমি জানি না।

ট্রাম্পবিরোধী রিপাবলিকান গোষ্ঠী দ্য লিংকন প্রজেক্ট দ্রুতই ট্রাম্পের এই মন্তব্য নিয়ে দ্রুতই প্রতিক্রিয়া দেখিয়েছে। বাইডেনের প্রচার টিমও নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টে এই মন্তব্যের ভিডিও প্রকাশ করেছে।

এর আগে গত মাসে নর্থ ক্যারোলাইনাতে এক সমাবেশে ট্রাম্প বলেছিলেন, যদি আমি বাইডেনের কাছে হেরে যাই, জানি না আমি কী করব। আমি আপনাদের সঙ্গে আর কথা বলব না।

শীর্ষ সংবাদ:
সুস্পষ্ট লঘুচাপ ॥ পূজার দিনে হতে পারে বৃষ্টি         ইরান-রাশিয়ার কাছে যুক্তরাষ্ট্রের ভোটারদের তথ্য আছে ॥ এফবিআই         করোনা ভাইরাস ॥ স্পেনে আক্রান্তের সংখ্যা ছাড়াল ১০ লাখ         প্রথম সমাবেশে ওবামা বললেন, এবারের ভোট জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ!         এবার মেঘালয়ের সব বাঙালীকে বাংলাদেশি দাবি!         অক্সফোর্ডের করোনা ভাইরাসের টিকায় প্রাণ গেল স্বেচ্ছাসেবকের         ইস্তফার জন্য থাই প্রধানমন্ত্রীকে ৩ দিন সময় দিলেন বিক্ষোভকারীরা         আজারবাইজানকে নিয়ন্ত্রণে রাখতে ইরানের সমর্থন চায় আর্মেনিয়া         নিরাপদ হয়নি সড়ক ॥ উদ্যোগের কমতি নেই         সাগর ও নদীতে ভাসছে ২০ লাখ টন পণ্য ॥ উৎকণ্ঠায় ব্যবসায়ীরা         ধর্ষণের অপরাধে সালিশ কেন অবৈধ নয়?         বাইডেনকেই পছন্দ ভোটারদের         রাতারাতি বড়লোক হওয়ার চিন্তা করবেন না         স্কুলে বার্ষিক পরীক্ষা হচ্ছে না, অটো প্রমোশন         বগুড়া থেকে ঢাকায় পৌঁছা যাবে সাড়ে ৩ ঘণ্টায়         দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু         করোনার বাংলাদেশী ভ্যাকসিনের ট্রায়ালের দিনক্ষণ অনিশ্চিত         এসআই আকবর এখনও লাপাত্তা, হাসান সাসপেন্ড         সৌর সেচে ঝুঁকছে কৃষক, হাসছে ফসলের মাঠ         মীরসরাই-কক্সবাজার ২৩০ কিমি মেরিন ড্রাইভ সড়ক হচ্ছে