বুধবার ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে মাসিক সঙ্গীত শ্রোতার আসর করোনাকালে জনপ্রিয়তা পাচ্ছে

ঠাকুরগাঁওয়ে মাসিক সঙ্গীত শ্রোতার আসর করোনাকালে জনপ্রিয়তা পাচ্ছে

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ সম্প্রতি সময়ে কোভিট ১৯ সংক্রমণে ঠাকুরগাঁওয়ে আক্রান্তের হার অনেকাংশে কমে এসেছে। দীর্ঘ সাতমাসের অধিকসময় ধরে করোনা আক্রান্ত হওয়ার আতংক নিয়ে মানুষের পথচলার একঘেয়েমী মনেরভাব দূর করার লক্ষ্যে ঠাকুরগাঁওয়ের ঐতিহ্যবাহী নিক্কন সঙ্গীত বিদ্যালয় ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে। তারা বিদ্যালয়ের আয়োজনে ঘরোয়া পরিবেশে শুরু করেছে সুরসঙ্গম নামে মাসিক শ্রোতার আসর নামে সঙ্গীতানুষ্ঠান। করোনার কারণে দীর্ঘ বিরতীর পর সামাজিক দূরত্ব বজায় রেখে নানান বয়স ও শ্রেণীপেশার অসংখ্য দর্শকশ্রোতা এ অনুষ্ঠান উপভোগ করেন।

বৃহস্পতিবার রাতে এ আসরের প্রথম অনুষ্ঠানে স্থানীয় প্রথিতযশা সঙ্গীতশিল্পী দ্বিপান্বিতা বোস পিয়ালী একঘন্টারও অধিক সময়ধরে পরিবেশন করেন, নজরুল, রবীন্দ্রসঙ্গীতসহ আধুনিক ও লালনগীতি ছাড়াও জনপ্রিয় অসংখ্য গান। তাঁর প্রতিটি গান অনুষ্ঠানে আগত দর্শকশ্রোতার মন ছুয়ে যায় বলে জানান, উদীচী শিল্পী গোষ্ঠী, জেলা সংসদের সভাপতি সেতারা বেগম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ জুলফিকার ইসলাম, আইন বিষয়ক সম্পাদক মোস্তাক আলম টুলুসহ আরো অনেকে। এছাড়া সে অনুষ্ঠানে ফরহাদুল ইসলামের কবিতা আবৃত্তি ও বিশিষ্ট নার্ট্যব্যক্তিত্ব দেবগুহ ঠাকুরতা কালার সঞ্চালনা অনুষ্ঠানকে করে প্রাণবন্ত করে তোলে। অনুষ্ঠানে বাদ্যযন্ত্রে ছিলেন পিয়াল ও কল্প। আলোক সজ্জায় ছিলেন, নূরে আলম উজ্জল। এসময় ঘোষণা করা হয় প্রতিমাসের দ্বিতীয় বৃহস্পতিবার রাতে নিয়মিতভাবে এমনি অনুষ্ঠানের আয়োজন থাকবে সবার জন্য। আর এই আয়োজনের মধ্য দিয়ে উজ্জীবিত হবে-প্রাণ ফিরে পাবে জেলার ঝিমিয়েপড়া সাংস্কৃতিক অ্ংগন-এমনটাই মনে করেন সংস্কৃতিপ্রেমীগণ।

শীর্ষ সংবাদ:
দাপটেই জাল টাকা ॥ বাংলাদেশ-ভারত চুক্তির ৫ বছরেও দৌরাত্ম্য থামেনি         গ্রামের রাস্তা ভারি যান চলাচলের উপযোগী করে বানাতে হবে         তিস্তার দ্রুত সমাধানের পথে ভারত         ট্রাম্প ও বাইডেনের চূড়ান্ত বিতর্কে মাইক্রোফোন বন্ধ         এসআই আকবর গ্রেফতারে সাঁড়াশি অভিযান         লন্ডনে যেতে যে কোন শর্তে আপোসে রাজি খালেদা         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে         করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ         নৌশ্রমিক ধর্মঘটে পণ্য খালাস বন্ধ, জলপথে অচলাবস্থা         চাইল্ড পর্নোগ্রাফির রমরমা বাণিজ্য         কনস্টেবল টিটু গ্রেফতার ॥ ৫দিনের রিমান্ডে         কলেজছাত্রীকে তুলে নিয়ে রাতভর গণধর্ষণ         ঝুলন্ত তারের জঞ্জাল নিয়ে জটিলতা কাটছে না         নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে