বৃহস্পতিবার ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাবনার উপনির্বাচনে কেন্দ্রে বিএনপির এজেন্ট প্রবেশ করতে দেয়া হয়নি- রিজভী

পাবনার উপনির্বাচনে কেন্দ্রে বিএনপির এজেন্ট প্রবেশ করতে দেয়া হয়নি- রিজভী

স্টাফ রিপোর্টার ॥ পাবনা-৪ আসনের উপনির্বাচনে কেন্দ্রে বিএনপির এজেন্ট প্রবেশ করতে দেয়া হয়নি বলে অভিযোগ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে আওয়ামী লীগ সরকারের মন্ত্রীদের কপালে দুঃশ্চিন্তার ভাঁজ পড়েছে। বেশ কিছুদিন ধরে দেশি-বিদেশি গণমাধ্যমে আওয়ামী লীগের পরিবর্তন নিয়ে নানা আলোচনা চলছে। তাই সব কুল হারিয়ে সরকার মনে হয় স্বস্তিতে নেই। আর বর্তমান পরিস্থিতি নিয়ে নানা জল্পনা-কল্পনা এড়াতেই একজন মন্ত্রী বিদেশে ষড়যন্ত্র তত্ত্ব আবিস্কার করেছেন।

রিজভী বলেন, তথ্যমন্ত্রী বলেছেন পাকিস্তানি গোয়েন্দাদের সঙ্গে বিএনপির দহরম-মহররম বহু পুরনো। হঠাৎ করে তথ্যমন্ত্রীর এধরণের বক্তব্য জনগণের মনে ঘোরতর সন্দেহের সৃষ্টি করেছে। আর আওয়ামী লীগের মন্ত্রীদের বিচারবুদ্ধি নিয়ে জনগণের মাঝে নানা কথা প্রচলিত আছে। তারা যখন খুব বিচলিত ও বেকায়দায় পড়ে তখনই তারা ষড়যন্ত্র তত্ত্ব আবিস্কার করে।

বিএনপি ক্ষমতায় যাওয়ার অলি-গলি খুঁজছে বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে বক্তব্য রেখেছেন তার সমালোচনা করে রিজভী বলেন, বিএনপি অলি-গলি খুঁজবে কেন? বিএনপি তো সরকারের পতনের জন্য প্রশস্ত রাজপথেই আন্দোলন করছে। অলি-গলি ওবায়দুল কাদের সাহেবদেরই অবলম্বন করতে হয়, কারন তারা ভোটের অধিকার কেড়ে নিয়ে জনগণকে দুঃসহ জীবন-যাপনে বাধ্য করেছে।

রিজভী বলেন, দেশের বিচার বিভাগকে এখন করা হয়েছে সরকারের হাতের খেলনা। প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীকে শুধুমাত্র সরকারের বরকন্দজে পরিণত করা হয়েছে। আওয়ামী লীগ এখন জনগণের আতঙ্কের নাম। আর দেশে শান্তিবিনাশী সমাজবিরোধীদের দাপট বৃদ্ধি পেয়েছে, কারন এরা সরকারি দলের লোক। তাই এই দুঃশাসনে জনগণের মধ্যে ক্রোধবহ্নি দাউদাউ করে জ্বলছে।

শনিবার অনুষ্ঠিত পাবনা-৪ আসনের উপনির্বাচন প্রসঙ্গে রিজভী বলেন, এ নির্বাচনকে ঘিরে কয়েকদিন আগে থেকেই চলেছে ধানের শীষের প্রার্থীর সমর্থক ও বিএনপি নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের লোকদের জুলুম নির্যাতন। পাশাপাশি চলেছে পুলিশী ধরপাকড়। আর শনিবার নির্বাচন চলাকালে বিএনপির কোন এজেন্টকে ভোটকেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি। শুধুমাত্র আওয়ামী লীগের লোকদের কেন্দ্রে ঢুকতে দেয়া হয়েছে।

রিজভী বলেন, আটঘরিয়া থানায় ৩টি এবং ঈশ্বরদী থানায় ৩টি গায়েবী মামলা দায়ের করে পুলিশী অভিযানের নামে বিএনপি নেতাকর্মীদের এলাকাছাড়া করা হয়েছে। মিথ্যা মামলায় গ্রেফতার করা হয়েছে ঈশ্বরদী থানা বিএনপির যুগ্ম আহবায়ক কল্লোল, পাকশী ইউনিয়নের চেয়ারম্যানের ভাই বিএনপি নেতা বিপ্লব, সলিমপুর ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক অহিদুল এবং সেনাবাহিনীর সাবেক সদস্য ও বিএনপি নেতা আব্দুল হাইসহ ১৫ থেকে ২০ জন নেতাকর্মীকে।

রিজভী বলেন, চাঁদপুর সদর পৌরসভার আসন্ন মেয়র নির্বাচনে নির্বাচনী প্রতীক আনার জন্য ধানের শীষের প্রার্থী ও তার সমর্থকরা রিটার্নিং অফিসারের কার্যালয়ে গেলে সন্ত্রাসীরা তাদের ওপর আকস্মিক হামলা চালায়। এই হামলায় বিএনপির ৪০ থেকে ৫০ জন নেতাকর্মী আহত হয়। রিটার্নিং অফিসার ইভিএম এর ডেমনেস্ট্রশনের সময় গ বাটন চাপ দিলে ঘ-তে চলে যায়। ইতোমধ্যে এ বিষয়টি ইউটিউব-এ ছড়িয়ে গেছে। আমরা এজন্যই বলে থাকি বর্তমান প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা একজন বিবেকশুণ্য মানুষ। তিনি দেশ থেকে সুষ্ঠু নির্বাচনের ইতিহাসকে মুছে দিতে চাচ্ছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁইয়া, অধ্যাপক সাহিদা রফিক, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, কৃষক দলের নেতা শাহজাহান সম্্রাট প্রমুখ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪১৫৭৬৪০৪
আক্রান্ত
৩৯৪৮২৭
সুস্থ
৩০৯৫৯৭৩২
সুস্থ
৩১০৫৩২
শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে আশার আলো ॥ করোনায় দেশের অর্থনীতি সচল রাখতে বিরাট ভূমিকা         ড্রাইভারদের ডোপ টেস্টের নির্দেশ         তিনদিনের মধ্যে খুচরা বাজারে নির্ধারিত দামে আলু বিক্রি হবে         নির্বাচনী সমাবেশে ট্রাম্প, বাইডেনের পক্ষে ওবামার প্রচার         সাইবার অপরাধে নারীর ছবি ব্যবহার হচ্ছে         নিম্নচাপের প্রভাবে সারাদেশে ভারি বর্ষণ         সৈয়দ কায়সারের মৃত্যু পরোয়ানা জারি, পড়ে শোনানো হয়েছে         মূল্যস্ফীতি সহনীয় রাখার চ্যালেঞ্জ ॥ করোনায় প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন         কবিতার বরপুত্র কবি শামসুর রাহমানের আজ জন্মদিন         শীতাতপ নিয়ন্ত্রিত স্থানে এয়ার ভেন্টিলেশনের ব্যবস্থা রাখতে হবে         সহকর্মীকে বাঁশের খুঁটিতে বেঁধে গার্মেন্টসকর্মীকে গণধর্ষণ         ভোঁতা অস্ত্রের আঘাতেই রায়হানের মৃত্যু হয়েছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার তেমন প্রস্তুতি নেই         মঞ্চনাটক পাঁচ দশকেও পেশাদার হয়ে ওঠেনি         ভ্যাকসিন অনুমোদিত হলে দেশে আনতে বিলম্ব হবে না : স্বাস্থ্যমন্ত্রী         ৬০ শতাংশ শুল্ক দিয়ে সোনার গহনাও আমদানি করা যাবে         উত্তাল বঙ্গোপসাগর, চার নম্বর হুঁশিয়ারি সংকেত         ২৬ মার্চ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১ : মেয়র তাপস         প্রবাসীদের অবদানের জন্য বিশ্বব্যাংককে স্বীকৃতি দিতে হবে : অর্থমন্ত্রী         শারদীয় দুর্গাপূজাকে ঘিরে কোনো ধরণের নাশকতার আশঙ্কা নেই : র‌্যাব মহারিচালক