শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পঞ্চগড়ে বৃষ্টিতে জনজীবন ব্যহত, পানিবন্দী পৌরবাসী

পঞ্চগড়ে বৃষ্টিতে জনজীবন ব্যহত, পানিবন্দী পৌরবাসী

স্টাফ রিপোর্টার , পঞ্চগড় ॥ দেশের প্রান্তিক জেলা পঞ্চগড়ের পাঁচ উপজেলায় আবার সকাল থেকে মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে। ফলে চরম বিপাকে পড়েছে এ জেলার খেটে খাওয়া ও সাধারন মানুষেরা৷ অন্যদিকে পানি নিষ্কাশনের জন্য ড্রেনের ব্যবস্থা না থাকায় পানিববন্দী জীবনযাপন করছে পঞ্চগড় পৌরসভা কয়েকটি এলাকার মানুষ।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সকাল থেকে জেলার ৫ উপজেলায় মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে এবং তা এখনও অব্যাহত রয়েছে। আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে সর্বোচ্চ ১১৫ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তবে এ বৃষ্টিপাত আরো কয়েকদিন থাকবে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

এদিকে সরেজমিনে দেখা গেছে সকাল থেকে মুষলধারে বৃষ্টিপাত হওয়ার ফলে চরম বিপাকে দিন পার করছে এ জেলার খেটে খাওয়া ও সাধারন মানুষেরা। বৃষ্টির কারণে অনেকে কাজে যেতে পারছে না আর যারা কাজের সন্ধানে বৃষ্টিকে উপেক্ষা করে বের হয়েছেন তারাও কাজ না পেয়ে বাড়ির পথে রওয়ানা হয়েছেন। অন্যদিকে মুষলধারে বৃষ্টি ও ভারী বর্ষণে কারনে পঞ্চগড় পৌরসভার কামাতপাড়া,ডোকরোপাড়া ও ইসলামবাগ সহ কয়েকটি এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে ফলে শত শত পরিবার পানিবন্দি জীবনযাপন করছে।

শুধু তাই নয় পঞ্চগড় পৌরসভা কতৃক পানি নিষ্কাশনের জন্য তৈরী ড্রেনের অবস্থা নাজেহাল ও পানি নিষ্কাশনে ব্যর্থ হওয়ায় পানি নিষ্কাশন না হয় না, যার ফলে শুধু মানুষের বসতবাড়ি নয় পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়, পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল, পানি উন্নয়ন বোর্ড,খাদ্যগুদাম সহ বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসের ভবনের সামনে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা।

এবিষয়ে কথা হয় পঞ্চগড় পৌরসভার বাসিন্দা প্রদীব রায়ের সাথে তিনি জানান,পঞ্চগড় পৌরসভার ড্রেনের সমস্যার কারণে পানি যেতে পারে না ফলে আমাদের এলাকায় শহরের সকল পানি আসে জমাট হয় ফলে আমরা শতশত পরিবার আজ পানিবন্দী জীবনযাপন করছি পৌরসভার মেয়র ও কাউন্সিলদের বার বার বলার পরও কাজে আসছে না।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেরে ১১৫ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত রের্কড করা হয়েছে। তবে বৃষ্টিপাত আরও দুই/একদিন থাকার সম্ভাবনা রয়েছে।

এবিষয়ে পঞ্চগড় পৌরসভার মেয়র তৌহিদুল ইসলাম জানান,নগর উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে বড় কয়েকটি ড্রেন নির্মাণের লাজ শেষ হয়েছে। পৌরসভার কিছু মানুষ তাদের বাড়ির ময়লা আর্বজনা ড্রেনে ফেলছেন আমাদের পরিছন্ন কর্মীরা ড্রেনগুলো পরিস্কার করেছে৷ তারপরও ড্রেনের ময়লা, পানি নিয়ন্ত্রণ করার কঠিন হচ্ছে৷ জলাবদ্ধতা সমস্যা সমাধানের জন্য বিভিন্ন পরিকল্পনা গ্রহন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন