সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেকনাফে সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে অভিযান চালিয়ে ৩ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। বুধবার মধ্যরাতে হ্নীলা ছুড়িখাল নাফনদীর তীর এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। তবে এ সময় কাউকে আটক করতে পারেনি বিজিবি। জানা যায়, বুধবার রাতে হ্নীলা লেদার ছুড়িখাল এলাকার নাফনদী দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ হতে পারে জেনে লেদা বিওপির টহলদল ওই এলাকায় অবস্থান নেয়। কিছুক্ষণ পর নৌকাযোগে কয়েকজন লোককে কেওড়া জঙ্গল পার হতে দেখে বিজিবি তাদের ধরার চেষ্টা চালায়। টহলদলের উপস্থিতি টের পেয়ে তারা অন্ধকারে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায় বলে বিজিবির দাবি। পরবর্তীতে টহলদল কেওড়া জঙ্গল তল্লাশি করে ৪টি প্লাস্টিকের বস্তা থেকে ৩ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

চট্টগ্রাম

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস থেকে জানান, চট্টগ্রামে র‌্যাব ও পুলিশের পৃথক অভিযানে প্রায় ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার হয়েছে। গ্রেফতার করা হয়েছে ৭ মাদক কারবারিকে। মহানগরীর কর্ণফুলী থানার শিকলবাহা এবং হালিশহর এলাকায় এ অভিযান পরিচালিত হয়। বুধবার র‌্যাব গণসংযোগ বিভাগ সূত্রে জানানো হয়, কর্ণফুলী থানার শিকলবাহা এলাকায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ৩৮ হাজার ৬৪০ পিস ইয়াবা ট্যাবলেট। গ্রেফতার করা হয় হাবিবুর রহমান (৬৩) ও আরিফ উল্লাহ (১৯) নামের দুজনকে। এর মধ্যে হাবিবের বাড়ি মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানার বালিগঞ্জ এলাকায় এবং আরিফের বাড়ি কক্সবাজারের রামুর করলিয়ামুরা এলাকায়। গোপন তথ্যের ভিত্তিতে ট্রাকে তল্লাশি চালিয়ে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। ইয়াবা বহনকারী ট্রাকটি জব্দ করা হয়েছে। আটক দুজনের মধ্যে হাবিবের বিরুদ্ধে ২০১৮ সালের একটি মাদক মামলা রয়েছে। এ ব্যাপারে কর্ণফুলী থানায় আরেকটি মামলা হয়েছে।

এদিকে মহানগর গোয়েন্দা পুলিশের অভিযানে উদ্ধার হয়েছে ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট। আটক হয়েছে ৫ মাদক কারবারি। অভিযানে জব্দ করা হয় একটি মিনি ট্রাক ও একটি মাইক্রোবাস। গ্রেফতার ৫ জন হলো নূর মোহাম্মদ (২৫), সাইফুল ইসলাম (২৩), মোঃ নোমান (১৮), আবদুস শুক্কুর (৩৫) এবং ফরিদুর রহমান (৩৮)।

রাজশাহী

স্টাফ রিপোর্টার রাজশাহী থেকে জানান, রাজশাহীতে প্রায় সাড়ে নয় হাজার ইয়াবাসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। র‌্যাবের দাবি, ইয়াবাগুলো কক্সবাজার থেকে রাজশাহীতে নেয়া হয়। মঙ্গলবার রাত আড়াইটার দিকে চারঘাট উপজেলার বড়বড়িয়া গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার ও ইয়াবা জব্দ করা হয়। গ্রেফতারকৃতরা হলো সৈয়দ আলম (৩৯), মোছাঃ চাঁন বানু (৪২) ও তাঁর মেয়ে মোছাঃ সম্পা খাতুন (২০)।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস