রবিবার ১৬ কার্তিক ১৪২৭, ০১ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার

জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ ও জার্মানির মধ্যে বাণিজ্যের প্রসার ও এদেশে জার্মানির বিনিয়োগ বৃদ্ধির জন্য কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী । তাঁর সাথে আজ জার্মানীতে বাংলাদেশ সরকারের মনোনীত রাষ্ট্রদূত সাবেক সিনিয়র সচিব মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া ভার্চুয়ালি সৌজন্য সাক্ষাতে তিনি এ কথা বলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক ব্যবসা-বাণিজ্য ও এদেশে জার্মানীর বিনিয়োগ বৃদ্ধি, সংসদীয় মৈত্রী গ্রুপের মাধ্যমে দুদেশের সম্পর্কন্নোয়ন বিষয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, ইউরোপিয়ান ইউনিয়নে বড় দেশ হিসেবে জার্মানির প্রভাব খুব বেশি বিধায় বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি ও বাণিজ্য মন্ত্রণালয়ের সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে বাংলাদেশ ও জার্মানির মধ্যে বাণিজ্যের প্রসার ও এদেশে জার্মানির বিনিয়োগ বৃদ্ধি করার জন্য কাজ করতে হবে। এক্ষেত্রে, সংসদীয় মৈত্রী গ্রুপ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া বাংলাদেশ ও জার্মানির মধ্যে বাণিজ্যের প্রসার এবং বাংলাদেশে জার্মানির বিনিয়োগ বৃদ্ধির স্বার্থে কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। রোহিঙ্গা ইস্যুতে জার্মান সরকারের সহযোগিতা আনয়ন জরুরি বলে তিনি উল্লেখ করেন।

স্পিকার স্থায়ী কমিটি ও সংসদীয় মৈত্রী গ্রুপের মাধ্যমে সার্বিক সহযোগিতার বিষয়ে আশ্বাস প্রদান করেন। এসময় নবনিযুক্ত রাষ্ট্রদূত মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়ার ভবিষ্যৎ সফল্য কামনা করেন স্পিকার।

সূত্র: বাসস

শীর্ষ সংবাদ:
দারিদ্র্য থাকবে না ॥ সবাই মিলে চেষ্টা করলে দেশে         মৌলবাদীরা গুজব রটিয়ে নিরীহ মুসল্লিকে হত্যা করেছে         চুরির পর বদলে যাচ্ছে গাড়ির রং ও ব্র্যান্ড         শেয়ারবাজারের দায়িত্ব শুধু সরকারের নয়, স্টক এক্সচেঞ্জেরও         অর্থমন্ত্রীর আহ্বানে আইএফসির ইতিবাচক সাড়া         শেষ মুহূর্তের প্রচার যুদ্ধে ট্রাম্প ও বাইডেন         টাঙ্গাইলে সালিশে বীর মুক্তিযোদ্ধাকে হত্যা         তিন বছরে নতুন ১২ লাখ অভিবাসী নেবে কানাডা         ৫ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে হবে শেখ রাসেল কম্পিউটার ল্যাব         রায়হানকে ছিনতাইকারী সাজানোর হোতাকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন         স্বামীকে হত্যার ভয় দেখিয়ে ৪ বছর ধরে ধর্ষণ         ব্যাংক থেকে বের হওয়ার সময় ডিবি পরিচয়ে হামলা         পায়রা বিদ্যুত কেন্দ্র পরিবেশ দূষণের ধারে কাছেও নেই         করোনায় দেশে আরও ১৮ জনের মৃত্যু         বাংলাদেশের ইতিহাসে যুবদের অবদান চিরঅম্লান : রাষ্ট্রপতি         মুজিব বর্ষেই গ্রিড এলাকায় শতভাগ বিদ্যুতায়ন করা হবে : প্রতিমন্ত্রী         ব্যারিস্টার রফিক-উল হকের জন্য দোয়া         সংঘবদ্ধ দুর্নীতিবাজ চক্রকে ধ্বংস করতে সুশাসনের সংগ্রাম জাতীয় কর্তব্য॥ ইনু         স্টক একচেঞ্জকেই প্রথমে কারসাজি ধরতে হবে ॥ সালমান এফ রহমান         বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে নৌপথ ॥ নৌ প্রতিমন্ত্রী