বৃহস্পতিবার ১৪ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আফগানিস্তানে সরকারি বাহিনীর বিমান হামলায় ৩০ তালেবান নিহত

আফগানিস্তানে সরকারি বাহিনীর বিমান হামলায় ৩০ তালেবান নিহত

অনলাইন ডেস্ক ॥ আফগানিস্তানে সরকারি বাহিনীর বিমান হামলায় ১০ জন সাধারণ নাগরিক ও ৩০ জনের বেশি তালেবান সদস্য নিহত হয়েছেন। আফগানিস্তানের উত্তর-পূর্বাঞ্চলে তালেবানের বেশ কয়েকটি অবস্থান লক্ষ্য করে এই বিমান হামলা চালানো হয়। উভয় পক্ষের মধ্যে যখন শান্তি আলোচনা চলছে তখনই এই বিমান হামলার ঘটনা ঘটলো।

আফগান কর্মকর্তারা জানিয়েছেন, একাধিক বিমান হামলায় ৩০ জনেরও বেশি তালেবান সদস্য নিহত হয়েছে। দুই পক্ষের মধ্যে বহু প্রতীক্ষিত শান্তি আলোচনা চলছে। এতে আফগান পক্ষের নেতৃত্ব দিচ্ছে দেশটির প্রেসিডেন্ট আশরাফ ঘানি। এই আলোচনা চলাকালীনই ইসলামপন্থী দলটির ওপর হামলা চালানো হলো।

কুন্দুজ প্রদেশের খান আবাদ জেলায় তালেবান ঘাঁটি লক্ষ্য করে এ হামলা চালানো হয়। এ নিয়ে একটি টুইট করেছে আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, তালেবান জঙ্গিরা আফগান বাহিনীকে আক্রমণ করলে তার জবাব দিতে এ বিমান হামলা চালানো হয়। এতে ক্বারি আব্দুল রাজেক ও মাওলাবি আব্বাস নামের দুই কমান্ডার নিহত হয়েছে বলে জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এদিকে আফগান বাহিনীর হামলা নিয়ে পাল্টা বিবৃতি দিয়েছে তালেবানও। এতে সংগঠনটি দাবি করেছে, আফগান হামলায় অন্তত ২৩ বেসামরিক মানুষ নিহত হয়েছে। অপরদিকে আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রিপোর্ট বলছে কোনো বেসামরিক নাগরিক ও আফগান বাহিনীর কোনো সদস্যই হতাহত হননি।

তবে প্রত্যক্ষ্যদর্শীর বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বিমান হামলায় অন্তত ১২ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এ নিয়ে তদন্ত হবে বলে ঘোষণা দিয়েছে আফগান কর্তৃপক্ষ। সূত্র: ওয়াশিংটন পোস্ট।

শীর্ষ সংবাদ:
সদা প্রস্তুত থাকুন ॥ সার্বভৌমত্ব ও পবিত্র সংবিধান রক্ষায়         ইরফান সেলিম ও বডিগার্ড জাহিদ ৩ দিনের রিমান্ডে         অপরাজনীতির জন্য বিএনপি দিন দিন জনবিচ্ছিন্ন হচ্ছে         প্রণোদনায় প্রবাসী আয়ের বৈধ প্রবাহ বেড়েছে         মেয়াদ শেষ হলেই পৌরসভার নির্বাচন         আগাম ভোট ৭ কোটি ॥ মরিয়া ট্রাম্প         নির্ধারিত সময়েই মেট্রোরেল         করোনায় দেশে আরও ২৩ জনের মৃত্যু         শীঘ্রই পর্যটন ভিসা দেবে ভারত ॥ দোরাইস্বামীর আশ্বাস         রিফাত হত্যাসহ সব মামলার দ্রুত শুনানি ॥ এ্যাটর্নি জেনারেল         করোনাপরবর্তী প্রাথমিক শিক্ষার রূপরেখা নির্ধারণ         করোনা মোকাবেলায় ধর্মের ইতিবাচক ব্যবহারের আহ্বান         রিমান্ড শেষে কনস্টেবল টিটু কারাগারে, অন্যরা গ্রেফতার হয়নি         ‘স্বাধীনতা পুরস্কার-২০২০’ দেওয়া হবে বৃহস্পতিবার         হাজী সেলিম ও তার ছেলের সম্পদের তথ্য সংগ্রহ করছে দুদক         পরীক্ষা নেয়ার অনুমতি পাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়         করোনায় শিক্ষার ছুটি বৃদ্ধির ঘোষণা আসছে আগামীকাল         মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত না হলে দুর্নীতি বন্ধ হবে না ॥ বাদশা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২৩ জনের, নতুন শনাক্ত ১৪৯৩         আজারবাইজান-আর্মেনিয়া সংঘাতে কারাবাখের প্রতিরক্ষামন্ত্রী আহত