মঙ্গলবার ১২ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা

করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা

স্টাফ রিপোর্টার ॥ গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও নতুন শনাক্তের হার কমেছে, বেড়েছে সুস্থ হওয়া। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন নতুন ১৫৪১ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৪৮৮১ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৪৫ হাজার ৮০৫ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ১৯২৩ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৫২ হাজার ৩৩৫ জন। গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৭৩০ টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ লাখ ৯৬ হাজার ৫০৯টি। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ১১ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ৯৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪১ শতাংশ।

শুক্রবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও ৬ জন নারী। তাদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন এবং ৬০ বছরের বেশি বয়সী ১২ জন রয়েছেন। তাদের বিভাগীয় পরিসংখ্যান অনুসারে- ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রামে ৩ জন, রাজশাহীতে ১ জন, খুলনায় ১ জন, রংপুরে ১ জন, ময়মনসিংহে ১ জন এবং সিলেটে ২ জন রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৭৭ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ৯২২ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৪০ জন, এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৬১ হাজার ৪৯৫ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৭৮ হাজার ৪১৭ জনকে। আর প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ১৩৬৬ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ১৪১৩ জন, এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৪ লাখ ৭৪ হাজার ১৫২ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ২১হাজার ৭৯৬ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪৭ হাজার ৬৪৪ জন।

১৮ সেপ্টেম্বর পর্যন্ত মোট মৃত্যুর শতকরা হারে দেখা গেছে, শূন্য থেকে ১০ বছরের মধ্যে ২১ জন, যা শূন্য দশমিক ৪৩ শতাংশ। ১১ থেকে ২০ বছরের মধ্যে ৪১ জন, যা শূন্য দশমিক ৮৪ শতাংশ। ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১১২ জন, যা দুই দশমিক ২৯ শতাংশ। ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৮৭জন, যা ৫ দশমিক ৮৮ শতাংশ। ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬৩২ জন, যা ১২ দশমিক ৯৫ শতাংশ। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩২৮ জন, যা ২৭ দশমিক ২১ শতাংশ এবং ৬০ বছরের বেশি বয়সী মারা গেছেন ২৪৬০ জন, যা ৫০ দশমিক ৪০ শতাংশ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪৩৮৪৭৬১৬
আক্রান্ত
৪০১৫৮৬
সুস্থ
৩২২১৫৭৩৩
সুস্থ
৩১৮১২৩
শীর্ষ সংবাদ:
ঘুরে দাঁড়াচ্ছে কৃষক ॥ আমন থেকে আসবে দেড় কোটি টন চাল         বদলির কারণে উন্নয়ন প্রকল্প যেন বাধাগ্রস্ত না হয় ॥ প্রধানমন্ত্রী         হাজী সেলিমের ছেলের ব্যক্তিগত কর্মকর্তা গ্রেফতার         ১১ অপ্রাপ্ত বয়স্ক আসামির সাজা, ৩ জন খালাস         নির্বাচন পর্যন্ত ফ্লোরিডায় থাকবেন ট্রাম্প, ঝটিকা সফরে বাইডেন         অন্য দেশের তুলনায় করোনায় এদেশে মৃত্যুহার কম         করোনায় দেশে রোগী শনাক্ত ও মৃত্যু প্রতিদিন ওঠানামা করছে         ভারত-বাংলাদেশ তেল পাইপলাইন নির্মাণ শুরু করা যাচ্ছে না         ৫ নবেম্বরের মধ্যে আকবর গ্রেফতার না হলে কঠোর কর্মসূচী         মাশরুমের সম্ভাবনা কাজে লাগাতে সব ধরনের উদ্যোগ নেয়া হবে         শাশুড়ির শত কোটি টাকা আত্মসাত কাহিনী         ১০ হাজার রোহিঙ্গার হাতে জাতীয় সনদ         বিশ্বকে কতটা বদলে দিয়েছেন ট্রাম্প?         শীঘ্রই দুই অতিরিক্ত এ্যাটর্নি জেনারেল নিয়োগ দেয়া হচ্ছে         শেখ হাসিনা প্রতিটি গ্রামকে শহরে রুপান্তর করছেন : প্রতিমন্ত্রী পলক         ডিএনসিসির সড়ক নিরাপত্তায় ৩২০ কোটি টাকার প্রকল্প         কাউন্সিলর ইরফান সেলিম সাময়িক বরখাস্ত         আগামী মাসে আসছে অক্সফোর্ডের করোনার টিকা         হাজী সেলিমের ব্যক্তিগত সহকারী দিপু তিন দিনের রিমান্ডে         বিশ্বব্যাপী শান্তি প্রতিষ্ঠায় মহানবীর( সা) আদর্শ প্রতিষ্ঠার বিকল্প নেই