শনিবার ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় দেশে আরও ৪১ জনের মৃত্যু

করোনায় দেশে আরও ৪১ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ দৈনিক শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪১ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন নতুন ১৮২৭ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৪৫৯৩ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৩১ হাজার ৭৮ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ২৯৯৫ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৩০ হাজার ৮০৪ জন। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৭৫৫টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ লাখ ৭৪ হাজার ৪৫২টি। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ৩৮ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৯ দশমিক ৭১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৯ শতাংশ।

বুধবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪১ জনের মধ্যে ২৯ জন পুরুষ ও ১২ জন নারী। তাদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দশজন এবং ৬০ বছরের বেশি বয়সী ২৪ জন রয়েছেন। তাদের বিভাগীয় পরিসংখ্যান অনুসারে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রামে ছয়জন, রাজশাহীতে পাঁচজন, খুলনায় চারজন, বরিশালে একজন, সিলেটে দুজন, রংপুরে পাঁচজন এবং ময়মনসিংহে একজন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালে ৩৫ জন ও বাড়িতে একজন মৃত্যুবরণ করেছেন এবং মৃত অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছে দুজন।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী