বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ময়মনসিংহে দেশীয় মাছের লাইভ জিন ব্যাংক উদ্বোধন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, পুষ্টির চাহিদা পূরণে সরকার দেশের মৎস্য খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। তিনি আরও বলেন, এর আগে পাট ও তৈরি পোশাকসহ শ্রমিক থেকে যে বৈদেশিক মুদ্রা অর্জন হতো-বর্তমানে মৎস্য খাত থেকে এই আয় করার টার্গেট রয়েছে সরকারের। তিনি শনিবার দুপুরে ময়মনসিংহের বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটে দেশের প্রথম দেশীয় মাছের লাইভ জিন ব্যাংক উদ্বোধনকালে এসব কথা বলেন। মন্ত্রী বলেন, দেশীয় প্রজাতির মাছ সংরক্ষণে এই লাইভ জিন ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

মন্ত্রী এ সময় বলেন, সরকার মৎস্য খাতকে এমন একটি পর্যায়ে নিয়ে যেতে চায় যেখানে গ্রামীণ অর্থনীতির চাকা সচল হবে, প্রত্যেক বেকার হবে উদ্যোক্তা। ফলে তার দারিদ্র দূর হবে। মানুষের অভাব বলতে কিছুই থাকবেনা। এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ, অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার, যুগ্ম সচিব তৌফিকুল আরিফ, লিয়াকত আলী ও মৎস্য অধিদফতরের মহাপরিচালক কাজী শামস আফরোজসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী