শুক্রবার ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেপালে প্রবেশ করতে হলে পরিচয়পত্র দেখাতে হবে ভারতীয়দের

নেপালে প্রবেশ করতে হলে পরিচয়পত্র দেখাতে হবে ভারতীয়দের

অনলাইন ডেস্ক ॥ নেপালে দ্রুত হারে বেড়ে চলছে করোনার সংক্রমণ। আর এ জন্য ভারতকে দায়ী করছে নেপাল। এ কারণে এবার ভারতীয়দের প্রবেশে নতুন শর্ত আরোপ করলো কাঠমান্ডু। নেপালের পক্ষ থেকে শুক্রবার জানানো হয়েছে যে ভারতীয়রা নেপালে প্রবেশ করতে চাইলে এখন থেকে দেখাতে হবে পরিচয়পত্র।

এ নিয়ে নেপালের স্বরাষ্ট্রমন্ত্রী রাম বাহাদুর থাপা বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রুখতেই এই ব্যবস্থা করা হয়েছে। পরিচয়পত্র দেখালে তা নেপালের সরকারি খাতায় নথিভুক্ত থাকবে। প্রয়োজনেওই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করা যেতে পারে বা রেকর্ড হিসেবে রাখা যেতে পারে।

কিছুদিন আগে নেপালে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির জন্য ভারতের দিকেই অভিযোগ তুলেছিলেন প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি। তিনি বলেছিলেন, ভারতীয়রাই নেপালে ঢুকে করোনা ভাইরাস ছড়াচ্ছেন। যদিও নেপাল প্রশাসনের এই সিদ্ধান্তের বিষয়ে এখনও পর্যন্ত সরকারিভাবে কিছু জানায়নি নয়াদিল্লি।

ভারত ও নেপালের মধ্যে চলের একের পর এক সংঘাত। কখনো সীমান্তে সেনা মোতায়েন, কখনো ভারতের এলাকাকে নিজেদের অন্তর্ভুক্ত দেখিয়ে বিতর্কিত ম্যাপ তৈরি, কখনও রাম জন্মভূমি নেপালে অবস্থিত বলে বিতর্ক তৈরি। এমন সংঘাতে ক্রমশ খারাপ হয়েছে ভারত নেপাল সম্পর্ক।

শীর্ষ সংবাদ:
অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে পুলিশের ২৬৪ কর্মকর্তা একযোগে বদলি         মিয়ানমার থেকে বছরে আসছে ৬ হাজার কোটি টাকার ইয়াবা         ড. কামাল হোসেনের গণফোরাম ভাঙছে         করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে         ডিজিটাল সুরক্ষা তৈরিতে সরকারের নানা উদ্যোগ         ধর্ষিত স্কুলছাত্রীর জীবিত ফিরে আসা ॥ বিচারিক তদন্তের নির্দেশ         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে নজরদারি বেড়েছে         নিবন্ধন ছাড়া বেসরকারী হাসপাতাল চলতে দেয়া হবে না ॥ তাপস         রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর ১৫ দিনের মধ্যেই শুরু হবে এইচএসসি পরীক্ষা         প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতির দ্বার খুলছে         সিনেমা হল সংস্কারে বিশেষ তহবিল গঠন করা হবে : তথ্যমন্ত্রী         বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ         আরও ২টি বিশেষ ফ্লাইটের ঘোষণা দিল বিমান         কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে ইসি’র বিশেষ কমিটি