শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাত মাসেও রাজশাহীর কৌশিক হত্যাকারীদের নাগাল পায়নি সিআইডি

সাত মাসেও রাজশাহীর কৌশিক হত্যাকারীদের নাগাল পায়নি সিআইডি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ তদন্তভার নেয়ার সাত মাসেও রাজশাহীর চাঞ্চল্যকর কৌশিক হত্যা মামলার তিন আসামির নাগাল পায়নি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। দীর্ঘ সময়ে সিআইডি মামলার অভিযোগপত্রও দিতে পারেনি। ফলে মামলার বিচার শুরু হয়নি। এতে নিহতের স্বজনদের মধ্যে হতাশা দেখা দিয়েছে।

নিহত কৌশিক প্রামানিক মিঠু বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর বড় ভাই। চলতি বছরের ১৬ জানুয়ারি নগরীর মতিহার থানার ধরমপুর আমজাদের মোড় এলাকায় সন্ত্রাসীদের হামলায় নিহত হন তিনি।

এ ঘটনায় দেবাশিষ প্রামানিক দেবু বাদী হয়ে হত্যা মামলা করেন। এতে চারজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় আরও চার-পাঁচজনকে আসামি করা হয়। এদের মধ্যে ঘটনার পরই পুলিশ শুধুমাত্র মো. রায়হান নামে এক আসামিকে গ্রেফতার করে। তবে প্রধান আসামিসহ অন্যরা এখনও পলাতক।

মামলার প্রধান আসামির নাম সজিবুল হক সজিব। নগরীর ধরমপুর এলাকায় তার বাড়ি। বাবার নাম মৃত আমিন। এজাহারভুক্ত অন্য তিন আসামির বাড়িও মতিহার থানা এলাকায়। তারা সবাই জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। চাঞ্চল্যকর এই মামলাটির দ্রুত তদন্ত ও আসামিদের গ্রেফতার করতে হত্যাকাণ্ডের ১৫ দিনের মধ্যেই সিআইডি স্বপ্রণোদিত হয়ে পুলিশের কাছ থেকে মামলার তদন্তভার গ্রহণ করে। কিন্তু সাত মাস পেরিয়ে গেলেও মামলার কোন অগ্রগতি নেই।

অথচ স্থানীয় লোকজন বলছেন, গত ঈদুল ফিতরের দিন মামলার প্রধান আসামি সজিবকে এলাকায় দেখা গেছে। পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করে সে আবার পালিয়ে গেছে। তবে মাঝে মাঝেই তাকে এলাকায় দেখা যায়। তারপরও সিআইডি এজাহারভুক্ত এই আসামিকে গ্রেফতার করতে পারেনি।

মামলার বাদী দেবাশিষ প্রামানিক দেবু বলেন, তথ্য-প্রযুক্তির ব্যবহারে সিআইডি সবচেয়ে এগিয়ে। তারা স্বপ্রণোদিত হয়ে মামলার তদন্তভার গ্রহণ করেছে। কিন্তু সাত মাসেও তারা একজন আসামিকে গ্রেফতার করতে না পারাটা অত্যন্ত দুঃখজনক। সিআইডি মামলার অভিযোগপত্রও দাখিল করছে না। অথচ আসামিরা পলাতক থাকলেও অভিযোগপত্র দাখিল হয়।

দেবাশিষ প্রামানিক দেবু অভিযোগ করেন, মামলাটি নিয়ে তদন্ত সংস্থা যথেষ্ট গাফিলতি করছে। তাই তিনি ভাই হত্যার বিচার পাবেন কি না তা নিয়েই এখন সংশয় দেখা দিয়েছে। তিনি দ্রুত মামলার প্রধান আসামিসহ অন্য দুইজনকেও দ্রুত গ্রেফতারের দাবি জানান। একইসঙ্গে দ্রুত যেন আদালতে মামলাটির অভিযোগপত্র দাখিল করা হয় সেই দাবিও জানান তিনি।

শীর্ষ সংবাদ:
জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের