শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাটে ঢাকামুখী যাত্রীদের ভীড়

মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাটে ঢাকামুখী যাত্রীদের ভীড়

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছে দক্ষিণবঙ্গের মানুষ। বুধবার দুপুরের পর নৌরুটের লঞ্চঘাট এলাকায় যাত্রীদের ভীড় লক্ষ্য করা গেছে। এছাড়া ফেরি ও স্পিডবোটেও যাত্রীদের চাপ রয়েছে। এছাড়া ফেরীতে পরিবহনের চেয়ে মোটরসাইকেল ও যাত্রী পার হচ্ছে বেশী।

কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, ঈদের ছুটি শেষে বুধবার সকাল থেকেই ঢাকামুখী যাত্রীদের চাপ রয়েছে। কর্মস্থল রাজধানীসহ বিভিন্ন স্থানে যেতে শুরু করেছে দক্ষিন-পশ্চিমাঞ্চলের যাত্রীরা। এদিকে সকালে বৈরি আবহাওয়ার কারনে কিছু সময় নৌরুটে বন্ধ ছিল লঞ্চ ও স্পিডবোট চলাচল। পরে বৈরি আবহাওয়া কেটে গেলে লঞ্চ চলাচল স্বাভাবিক হয়। বৈরি আবহাওয়া ও পদ্মা নদী উত্তল থাকার কারনে ফেরিঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় তৈরি হয়।

ঢাকাগামী যাত্রীদের সাথে আলাপ করলে তারা জানান,'ঈদের ছুটি শেষ হয়েছে। ঢাকায় গিয়ে কাজে যোগ দিতে হবে। যদিও বাড়িতে আসলে তারাতারি ফিরতে ইচ্ছা করে না। কিন্তু করার কিছুই নেই। জীবিকা অর্জনের জন্য নির্ধারিত সময়েই ছুটে যেতে হয় কর্মস্থলে।'

ঢাকামুখি যাত্রী সাওদা জানান, এখন আবহাওয়া খারাপ হলেই লঞ্চ চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। এটা ভালো দিক। আজকেও বন্ধ ছিল কিছুক্ষন। ঘাটে অনেক সময় অপেক্ষা করতে হয়েছে।'

বিআইডব্লিউটিএ'র কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, প্রতিটি লঞ্চ ধারন ক্ষমতা অনুযায়ী যাত্রী নিয়ে কাঁঠালবাড়ী ঘাট ছেড়ে যাচ্ছে। দুপুরের পরে যাত্রীদের চাপ তৈরি হয়েছে একটু বেশি।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুল আলীম বলেন, সকাল থেকে রোরোসহ সাতটি ফেরি চলাচল করছে। ঘাট এলাকায় গাড়ির চাপ রয়েছে। ফেরিতে গাড়ির পাশাপাশি যাত্রীরাও পারাপার হচ্ছে। এখন দিনে শুধু ফেরি চলে এবং রাতে বন্ধ থাকে।

মাদারীপুর জেলা প্রশাসক ডক্টর রহিমা খাতুন জানান, কাঁঠালবাড়ি ঘাটে অতিরিক্ত যাত্রী নিয়ে যেন কোন লঞ্চ চলাচল না করে এবং কোন লঞ্চ বা স্পিডবোট যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া নিতে না পারে সেদিকে নজর রাখছি। কেউ যদি অতিরিক্ত যাত্রী ও ভাড়া বেশী নেয় জানতে পারলে তাদের জরিমানার আওয়তায় নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে কর্মকর্তাসহ ২৬৪ পুলিশ সদস্য একযোগে বদলি         মিয়ানমার থেকে বছরে আসছে ৬ হাজার কোটি টাকার ইয়াবা         ড. কামাল হোসেনের গণফোরাম ভাঙছে         করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে         ডিজিটাল সুরক্ষা তৈরিতে সরকারের নানা উদ্যোগ         ধর্ষিত স্কুলছাত্রীর জীবিত ফিরে আসা ॥ বিচারিক তদন্তের নির্দেশ