সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কটূক্তির অভিযোগে গ্রেফতার সেই শিক্ষিকার জামিন

কটূক্তির অভিযোগে গ্রেফতার সেই শিক্ষিকার জামিন

অনলাইন রিপোর্টার ॥ প্রয়াত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে গ্রেফতার হওয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাময়িক বহিষ্কৃত শিক্ষিকা সিরাজুম মুনিরা হাইকোর্টে জামিন পেয়েছেন। তিনি আইসিটি আইনে করা একটি মামলায় গ্রেফতার ছিলেন।

আজ বুধবার (৫ আগস্ট) বিচারপতি এফআরএম নাজমুল আহাসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ সিরাজুম মুনিরার জামিন আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গির আলম।

এর আগে গত ১৩ জুন লাইফ সাপোর্টে থাকা মোহাম্মদ নাসিম মারা যান। পরে নাসিমের মৃত্যু নিয়ে বেরোবি’র বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মুনিরা নিজের ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে কটূক্তি করে স্ট্যাটাস দেন বলে অভিযোগ ওঠে। স্ট্যাটাস দেওয়ার কিছুক্ষণ পরেই তিনি তা ডিলিট করেন তিনি।

তবে ডিলেট করার পূর্বেই তার দেওয়া পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপর তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের গত ১৪ জুন মামলা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর একইদিন রাত ১২টায় তাকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন সর্দারপাড়া থেকে গ্রেফতার করে পুলিশ।

পরে আদালত রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এদিকে গত ১৭ জুন তাকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর গত ২৩ জুলাই তিনি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন জানালে আজ তা মঞ্জুর করেন হাইকোর্ট।

শীর্ষ সংবাদ:
প্রণোদনায় গতি ॥ করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি         শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এখন থেকে প্রস্তুতি চাই         অনলাইনে ৩৬ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু         তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ         গ্রীষ্মকালে পেঁয়াজ আবাদ করা গেলে ঘাটতি থাকবে না         আবার সংসদের বিশেষ অধিবেশন বসছে         আইনমন্ত্রীর সহায়তায় নবজাতককে ফিরে পেলেন আঞ্জুলা         পাঁচ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদনে বাধা নেই         স্বাস্থ্যের ড্রাইভারের ঢাকায় একাধিক বাড়ি, গাড়ি, শত কোটির মালিক         ইলিশ উৎপাদন আরও বাড়ানোর উদ্যোগ         ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক         যোগান বাড়াতে পেঁয়াজের শুল্ক প্রত্যাহার         ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক