সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা পরীক্ষার সংখ্যা কমলেও রোগী শনাক্তের হার বেড়েছে

করোনা পরীক্ষার সংখ্যা কমলেও রোগী শনাক্তের হার বেড়েছে
  • চারদিনে ১২৩ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ গত চারদিনে দেশে করোনার পরীক্ষিত নমুনার সংখ্যা হ্রাস পেলেও দৈনিক নতুন রোগী শনাক্তের হার বেড়েছে। গত চারদিনে করোনায় মৃত্যু হয়েছে ১২৩ জন এবং মোট আক্রান্ত হয়েছেন ৬৩৬৯ জন। সোমবার দৈনিক রোগী শনাক্তের হার ৩২ শতাংশ রেকর্ড হয়েছিল। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৫০ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন নতুন ১৯১৮ জন করোনা রোগী। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৩২৩৪ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৪৪ হাজার ২০ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ১৯৫৫ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৮৬০ জন। গত ২৪ ঘণ্টায় ৭৭১২টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ লাখ ১ হাজার ২৫৬টি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৩১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৩ শতাংশ ।

মঙ্গলবার দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতর আয়োজিত নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা। তিনি বলেন, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫০ জনের মধ্যে পুরুষ ৪৪ জন এবং নারী ছয় জন। তাদের মধ্যে ৪৫ জন হাসপাতালে এবং পাঁচ জন বাড়িতে মারা গেছেন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয় জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৮ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন। তাদের মধ্যে বিভাগভিত্তিক বিশ্লেষণে ঢাকায় ২৯ জন, চট্টগ্রাম ও রাজশাহীতে পাঁচ জন করে, খুলনা ও রংপুরে চার জন করে এবং বরিশাল, সিলেট ও ময়মনসিংহে একজন করে।

শীর্ষ সংবাদ:
প্রণোদনায় গতি ॥ করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি         শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এখন থেকে প্রস্তুতি চাই         অনলাইনে ৩৬ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু         তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ         গ্রীষ্মকালে পেঁয়াজ আবাদ করা গেলে ঘাটতি থাকবে না         আবার সংসদের বিশেষ অধিবেশন বসছে         আইনমন্ত্রীর সহায়তায় নবজাতককে ফিরে পেলেন আঞ্জুলা         পাঁচ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদনে বাধা নেই         স্বাস্থ্যের ড্রাইভারের ঢাকায় একাধিক বাড়ি, গাড়ি, শত কোটির মালিক         ইলিশ উৎপাদন আরও বাড়ানোর উদ্যোগ         ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক         যোগান বাড়াতে পেঁয়াজের শুল্ক প্রত্যাহার         ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক