বুধবার ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হুইপের নির্দেশে পটিয়ায় সড়ক উন্নয়নের উদ্যোগ

হুইপের নির্দেশে পটিয়ায় সড়ক উন্নয়নের উদ্যোগ

নিজস্ব সংবাদদাতা,পটিয়া, চট্টগ্রাম ॥ জাতৗয় সংসদের হুইপ ও চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর নির্দেশে গ্রামীণ সড়ক উন্নয়নের উদ্যোগ নেওয়া হয়েছে। পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পন্ডিত বাড়ি সড়ক ও আনসুর আলী সড়কে দীর্ঘদিন কোন উন্নয়ন কাজ হয়নি। যার কারণে মানুষের অবর্ননীয় দুর্ভোগ। পুকুরে রির্টানিং ওয়াল না থাকায় চলাচলের রাস্তা এখন পুকুরে বিলীন হয়ে যাচ্ছে।

দৈনিক জনকণ্ঠে গত ২৩ জুলাই ১১ পাতায় ‘পটিয়ায় পুকুরে সড়ক’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এর প্রেক্ষিতে আজ রবিবার সকালে হুইপের উন্নয়ন সমন্বয়কারী ও উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক বিজন চক্রবর্ত্তীর নেতৃত্বে একটি পরিদর্শন টিম সরেজমিনে যান। এসময় উপস্থিত ছিলেন হাইদগাঁও ইউনিয়ন আ’লীগ সভাপতি জিতেন কান্তি গুহ, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম জুলু, ইউনিয়ন যুবলীগের আহবায়ক আবু হাসনাত ফয়সাল, দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা মো. জাহিদ ও স্থানীয় লোকজন।

পন্ডিত বাড়ি সড়কটি দীর্ঘদিন ধরে স্থানীয় একটি পুকুরে বিলীন হয়ে যাচ্ছে। এটি সরকারি অর্থে সংস্কার না করার কারণে মানুষের দুর্ভোগ চরমে। স্থানীয় কিছু ব্যক্তির অর্থে সড়ক ও পুকুরে পাশে বাঁশের বল্লী ঘেড়ে রক্ষানাবেক্ষন করে। দৈনিক জনকণ্ঠে সংবাদ প্রকাশের পর হুইপের নির্দেশে দ্রুত সংস্কারের উদ্যোগ নেওয়া হয়। প্রবাসী মো. ইদ্রিস জানিয়েছেন, নির্বাচনের সময় তারা নৌকার পক্ষে থাকেন। অথচ তাদের এলাকার কয়েকটি রাস্তা কাদা মাটিতে ভরপুর।

স্থানীয় জনপ্রতিনিধিদের অবহেলার কারণে এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বিষয়টি মোবাইল ফোনে জনপ্রতিনিধিদের একাধিকবার জানানো হয়েছে। কিন্তু তারা কোন উদ্যোগ গ্রহণ করেনি। হুইপের নির্দেশে উন্নয়নের যে উদ্যোগ নেওয়া হয়েছে সেজন্য ধন্যবাদ জানান।

হুইপের উন্নয়ন সমন্বয়কারী বিজন চক্রবর্ত্তী জানান, গ্রামীণ সড়ক পুকুরে বিলীন হয়ে যাওয়ার বিষয়ে সংবাদ প্রকাশের পর হুইপের নির্দেশ সংস্কারের উদ্যোগ দেওয়া হয়েছে। হাইদগাঁও গ্রামে কোন কাচাঁ রাস্তা থাকবে না।

প্রতিটি এলাকায় কার্পেটিং, ব্রীক সলিং এর পাশাপাশি আরসিসি ঢালাইয়ের মাধ্যমে রাস্তার কাজ শুরু হয়েছে। হাইদগাঁও ইউনিয়ন ছাড়াও পটিয়াতে সমানভাবে উন্নয়ন কাজ অব্যাহত রয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ