বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশসহ ৭ দেশের জন্য খুলছে না কুয়েতের দরজা

বাংলাদেশসহ ৭ দেশের জন্য খুলছে না কুয়েতের দরজা

অনলাইন রিপোর্টার ॥ প্রাণঘাতী করোনা ভাইরাস মহামারিতে প্রায় চারমাস বন্ধ থাকার পর আগামী ১ আগস্ট থেকে বিশ্ববাসীর জন্য সীমান্ত খুলে দিচ্ছে কুয়েত। তবে আপাতত এই সুবিধা পাবে না বাংলাদেশসহ সাতটি দেশ। অর্থাৎ এই সাতটি দেশের নাগরিকদের জন্য কুয়েতে প্রবেশ নিষিদ্ধই থাকছে।

বৃহস্পতিবার কুয়েতের সেন্টার ফর গভর্নমেন্ট কমিউনিকেশন (সিজিসি) দেশটির মন্ত্রিসভার সিদ্ধান্তের কথা উল্লেখ করে এক টুইটে জানিয়েছে, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, ইরান ও ফিলিপাইন ছাড়া বাকি দেশগুলোর নাগরিকেরা কুয়েতে যাতায়াত করতে পারবেন।

এর আগে, চলতি মাসের শুরুর দিকে করোনা নিয়ন্ত্রণে পাঁচ ধাপে স্বাভাবিক অবস্থায় ফেরার পরিকল্পনা অনুসারে ১ আগস্ট থেকে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার ঘোষণা দেয় কুয়েত সরকার।

এসময় স্থানীয় গণমাধ্যমগুলো জানায়, ৩০ শতাংশ ধারণক্ষমতার শর্ত মেনে ফ্লাইটগুলো পরিচালনা করা হবে। এক্ষেত্রে যাত্রীদের মাস্ক-গ্লাভস ব্যবহার বাধ্যতামূলক করা হচ্ছে। বিমানবন্দরে আসতে-যেতে স্ক্যানার মেশিনের মাধ্যমে যাত্রীদের শরীরের তাপমাত্রা পরিমাপ করা হবে।

ছুটিতে থাকা প্রবাসীদের ভ্রমণের অন্তত চারদিন আগে কুয়েত দূতাবাস অনুমোদিত মেডিকেল সেন্টার থেকে পিসিআর সনদ গ্রহণ করতে হবে। কুয়েত বিমানবন্দরে পৌঁছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি ফরম পূরণ করতে হবে। সরকার প্রয়োজন মনে করলে তারা সরকারি কোয়ারেন্টাইন সেন্টার অথবা হোম কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য থাকবেন।

সূত্র: কুয়েত টাইমস।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records