বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

খুলনায় কোরবানির পশুর হাট উদ্বোধন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) উদ্যোগে নগরীর জোড়াগেট বাজার চত্বরে রবিবার থেকে সপ্তাহব্যাপী কোরবানির পশুর হাট শুরু হয়েছে। সকালে খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক এই হাটের উদ্বোধন করেন। ঈদের দিন সকাল পর্যন্ত এ হাটে পশু ক্রয় ও বিক্রয় হবে। এছাড়া এই অনলাইনের মাধ্যমেও পশু ক্রয় এবং বিক্রয় করা যাবে। উদ্বোধনকালে সিটি মেয়র বলেন, কোরবানির হাটে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি এবং সরকারী নির্দেশনা সকলকে মেনে পশু ক্রয় ও বিক্রয় করতে হবে। বয়স্ক ও শিশুরা পশুর হাটে প্রবেশ করতে পারবে না।

ইয়াবাসহ দুই রোহিঙ্গা যুবক আটক

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ২৬ জুলাই ॥ চট্টগ্রামের বাঁশখালীতে ২ হাজার পিচ ইয়াবাসহ ২ রোহিঙ্গা যুবককে আটক করা হয়েছে। শনিবার রাত ৮টা ৩০ মিনিটের দিকে উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের নতুন পাড়া ফুটখালী ব্রিজ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করে থানা পুলিশ। আটককৃতরা হলেন, কক্সবাজার জেলার উখিয়া থানার কুতুপালং ৪নং ক্যাম্পের শরণার্থী আবদুল করিমের ছেলে মোঃ রানা প্রকাশ টিপু (১৮) ও টেকনাফ থানার টেকনাফ লেদা রোহিঙ্গা ক্যাম্প ব্লক-উ-এর উমর হাকিমের পুত্র তারেক জিয়া (১৮)। আটককৃতদের বিরুদ্ধের বাঁশখালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

ইটভাঁটি ভাংচুরের প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ২৬ জুলাই ॥ পরিবেশ অধিদফতর কর্তৃক নড়াইলের কালিয়া উপজেলার বড়নালের বিলবাদুড়িয়া গ্রামে অবস্থিত সস্তী এন্টার প্রাইজ ব্রিকের যাবতীয় মালামাল বেআইনীভাবে ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১১টায় নড়াইলের কালিয়া বিলদুড়িয়ায় ইটভাঁটি চত্বরে এ মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে এলাকাবাসী অংশগ্রহণ করে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সস্তী এন্টার প্রাইজের স্বত্ব¡াধিকারী ফজিলাতুন্নেছা জানান, আমার মেসার্স সস্তী ব্রিক ফিল্টি ১২০ ফিট চিমনি বিশিষ্ট ভাটা ছিল।

গ্রেনেড সদৃশ বস্তু উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৬ জুলাই ॥ জেলার বারহাট্টা উপজেলার অতিথপুর নামকস্থানে নদী থেকে বালি উত্তোলনের সময় একটি গ্রেনেড সদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে। স্থানীয় থানা পুলিশ সেটি জব্দ করে নিরাপদ স্থানে সরিয়ে রেখেছে। জানা গেছে, আব্দুল হান্নান নামে এক ব্যক্তি অতিথপুরের বাজারের পূর্বদিকের একটি নিচু জমি ভরাট করার জন্য কংস নদী থেকে ড্রেজারের সাহায্যে বালি তুলছিলেন। রবিবার দুপুরে শ্রমিকরা স্তুপ আকারে জমে থাকা বালি কোদাল দিয়ে সমান করতে গেলে লোহার একটি শক্ত বস্তুতে আঘাত লেগে শব্দ হয়। পরে শ্রমিকরা বালি সরিয়ে ওই গ্রেনেড সদৃশ বস্তুটি উদ্ধার করে। তাৎক্ষণিকভাবে বিষয়টি বারহাট্টা থানা পুলিশকে জানানো হলে পুলিশ গিয়ে বস্তুটি জব্দ করে।

পিকআপ ভর্তি গরুসহ ৩ চোর আটক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটে ১শ’ ৫০ ইয়াবাসহ হুমায়ুন কবির হাওলাদার ওরফে ময়না (৪২) নামের এক মাদক বিক্রেতাকে পুলিশ আটক করেছে। শনিবার রাতে শহরের হাড়িখালী গ্রামের কাঠেরপোল এলাকা থেকে সদর থানা পুলিশ তাকে আটক করে। অপরদিকে, ঈদ-উল-আজহা সামনে রেখে বেপরোয়া গরু চোর সিন্ডিকেটের ৩ সদস্যকে চোরাই গরু ভর্তি পিকআপসহ রাতে রামপাল থানা পুলিশ আটক করেছে। গ্রেফতারকৃতরা হলো উপজেলার চাঁদপুর গ্রামের নাজমুল শেখ (৩০), মোহাম্মদ আলী শেখ (২২) এবং ইসলামাবাদ গ্রামের কাদের হাওলাদার। রামপাল পুলিশ জানান, খুলনা-মংলা মহাসড়কের রূপসা উপজেলার খাজুরা এলাকা থেকে চোরাই পিকআপ ভর্তি চোরাই গরুসহ উক্ত তিনজনকে গ্রেফতার করা হয়।

ছিনতাইকারীর হামলায় আহত ২

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২৬ জুলাই ॥ কাঁঠালিয়ায় নেয়ামতপুরা মোল্লা সড়কে ছিনতাইকারীর ছুরিকাঘাতে মোঃ নিজাম হাওলাদার ও লিটন চন্দ্র শীল নামের দুই ব্যবসায়ী আহত হয়। এ সময় গ্রামবাসী সবুজ খন্দকার নামে এক ছিনতাইকারীকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন। আহত নিজামকে প্রথমে আমুয়া পরে বরিশাল শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপরদিকে লিটন আমুয়া হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। শনিবার রাত ৯টায় নিজাম ও লিটন চন্দ্র শীল ব্যবসায়িক কাজ শেষে বাড়িতে ফেরার পথে নেয়ামতপুরা মোল্লা সড়কে ৫/৬ জনের একটি ছিনতাইকারী দল তাদের ওপর হামলা চালায়। এ সময় দু’জনের কাছ থেকে ৭টি মোবাইল, প্রায় দেড় লাখ টাকা, স্বর্ণের আংটি ও ঘড়িসহ মূল্যবান মালামাল নিয়ে যায়। ছিনতাইকারীদের সঙ্গে ধস্তাধস্তি ও ডাক-চিৎকারে গ্রামবাসী ছুটে আসলে সবুজ খন্দকার নামে এক ছিনতাইকারীকে আটক করে পুলিশে সোপর্দ করে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি