রবিবার ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আরও এক ইউপি চেয়ারম্যান, তিন সদস্য বরখাস্ত

আরও এক ইউপি চেয়ারম্যান, তিন সদস্য বরখাস্ত

অনলাইন রিপোর্টার ॥ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির উপকারভোগীদের তালিকা প্রণয়নে অনিয়ম ও খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়মের অভিযোগে একজন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান এবং তিনজন সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করেছে সরকার।

আজ বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগ থেকে এ বিষয়ে আদেশ জারি করা হয়েছে। করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে ত্রাণ বিতরণে অনিয়মসহ নানা অভিযোগে এ পর্যন্ত ১১১ জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। যার মধ্যে ৩৬ জন ইউপি চেয়ারম্যান, ৬৯ জন ইউপি সদস্য, এক জন জেলা পরিষদ সদস্য, চার জন পৌর কাউন্সিলর এবং একজন উপজেলা ভাইস-চেয়ারম্যান রয়েছেন।

আজ বৃহস্পতিবার মাগুরা জেলার শালিখা উপজেলার ২ নং তালখড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সিরাজ উদ্দীন মন্ডল বরখাস্ত হয়েছেন। ভিজিডি কার্ডের চাল উপকারভোগীদের মধ্যে বিতরণ না করে মজুদ রাখার অভিযোগ তাকে বরখাস্ত করা হয়।

অপরদিকে নড়াইল জেলার কালিয়া উপজেলার ১১নং পেড়লী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মো. শাহাজন শেখ (ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন) এবং একই জেলার কালিয়া উপজেলার বাওইসোনা ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের সদস্য মো. রকিত শেখকে বরখাস্ত করা হয়েছে।

সরকারি নিয়মনীতির ব্যত্যয় ঘটিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীদের তালিকা প্রণয়নে অনিয়ম ও স্বজনপ্রীতির মাধ্যমে নিজ পরিবারের ও আত্মীয়স্বজনের নাম নিয়মবহির্ভূতভাবে অন্তর্ভুক্ত করার অভিযোগে তাদেরকে বরখাস্ত করা হয়েছে।

এছাড়া ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলাধীন ১২ নং আছিম পাটুলী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সদস্য মোছা. রাশিদা খাতুনকে লোকাল গভর্নেন্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩) আওতায় ইউড্রেইন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এর আগে একই অভিযোগে ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ আলীকে (আলম) সাময়িক বরখাস্ত করা হয়।

সাময়িকভাবে বরখাস্ত হওয়া সদস্যদের কেন চূড়ান্তভাবে অপসারণ করা হবে না- তা জবাবপত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে।

শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু