শনিবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৈকতে পরিচ্ছন্নতা কার্যক্রম

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ সমুদ্র সৈকতকে পরিচ্ছন্ন রাখতে ও জীববৈচিত্র্য সংরক্ষণে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছে জেলা প্রশাসন। সম্প্রতি সমুদ্র সৈকতে ভেসে আসা প্লাস্টিকজাত বর্জ্য অপসারণের অংশ হিসেবে এই কার্যক্রম চালু করা হয়েছে। সৈকতের নাজিরারটেক পয়েন্ট থেকে হিমছড়ি পয়েন্ট পর্যন্ত প্রায় ১২ কিলোমিটারজুড়ে পড়ে থাকা এই বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক কামাল হোসেন। বুধবার সকালে সুগন্ধা পয়েন্ট থেকে এই কার্যক্রমের উদ্বোধনকালীন জেলা প্রশাসক বলেন, সৈকত থাকবে পরিষ্কার-পরিচ্ছন্ন। এই সৈকত থেকে ভেসে আসা সমস্ত বর্জ্য অপসারণ করা হবে। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার, কক্সবাজার পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক নাজমুল হুদা, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) ইমরান জাহিদ উপস্থিত ছিলেন।

দৌলতপুরে সেলাই মেশিন বিতরণ

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, ১৫ জুলাই ॥ কুষ্টিয়ার দৌলতপুরে দরিদ্রদের মাঝে সেলাই মেশিন, ভ্যান ও ছাগল বিতরণ করেছে বিজিবি। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়ন পরিষদ চত্বরে দরিদ্রদের হাতে সেলাই মেশিন, ভ্যান ও ছাগল তুলে দেন ৪৭ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আবু বিন ফয়সাল। এ সময় উপস্থিত ছিলেন প্রাগপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল সরকার, প্রাগপুর বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার কাউছার আলী ও মহিষকুন্ডি কোম্পানি কমান্ডার সুবেদার জাহাঙ্গীর কবীর। বিদ্যানন্দ ফাউন্ডেশনের অর্থায়নে এবং ৪৭ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের সার্বিক সহযোগিতায় মহিষকুন্ডি, প্রাগপুর ও কাজিপুর এলাকার ১১ অসহায়, দুস্থ ও দরিদ্র ব্যক্তির মাঝে ৬টি সেলাই মেশিন, ২টি ভ্যান ও ৩ জোড়া ছাগল বিতরণ করা হয়।

শীর্ষ সংবাদ:
গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত