মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৈকতে পরিচ্ছন্নতা কার্যক্রম

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ সমুদ্র সৈকতকে পরিচ্ছন্ন রাখতে ও জীববৈচিত্র্য সংরক্ষণে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছে জেলা প্রশাসন। সম্প্রতি সমুদ্র সৈকতে ভেসে আসা প্লাস্টিকজাত বর্জ্য অপসারণের অংশ হিসেবে এই কার্যক্রম চালু করা হয়েছে। সৈকতের নাজিরারটেক পয়েন্ট থেকে হিমছড়ি পয়েন্ট পর্যন্ত প্রায় ১২ কিলোমিটারজুড়ে পড়ে থাকা এই বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক কামাল হোসেন। বুধবার সকালে সুগন্ধা পয়েন্ট থেকে এই কার্যক্রমের উদ্বোধনকালীন জেলা প্রশাসক বলেন, সৈকত থাকবে পরিষ্কার-পরিচ্ছন্ন। এই সৈকত থেকে ভেসে আসা সমস্ত বর্জ্য অপসারণ করা হবে। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার, কক্সবাজার পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক নাজমুল হুদা, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) ইমরান জাহিদ উপস্থিত ছিলেন।

দৌলতপুরে সেলাই মেশিন বিতরণ

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, ১৫ জুলাই ॥ কুষ্টিয়ার দৌলতপুরে দরিদ্রদের মাঝে সেলাই মেশিন, ভ্যান ও ছাগল বিতরণ করেছে বিজিবি। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়ন পরিষদ চত্বরে দরিদ্রদের হাতে সেলাই মেশিন, ভ্যান ও ছাগল তুলে দেন ৪৭ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আবু বিন ফয়সাল। এ সময় উপস্থিত ছিলেন প্রাগপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল সরকার, প্রাগপুর বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার কাউছার আলী ও মহিষকুন্ডি কোম্পানি কমান্ডার সুবেদার জাহাঙ্গীর কবীর। বিদ্যানন্দ ফাউন্ডেশনের অর্থায়নে এবং ৪৭ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের সার্বিক সহযোগিতায় মহিষকুন্ডি, প্রাগপুর ও কাজিপুর এলাকার ১১ অসহায়, দুস্থ ও দরিদ্র ব্যক্তির মাঝে ৬টি সেলাই মেশিন, ২টি ভ্যান ও ৩ জোড়া ছাগল বিতরণ করা হয়।

শীর্ষ সংবাদ:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছেন ৩৩ জন, নতুন শনাক্ত ২৯৯৬         দেশের উন্নয়নে প্রয়োজন অভ্যন্তরীণ স্থিতিশীলতা ॥ সেতুমন্ত্রী         প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী         দেশে এক মাসে ১০৭ জন নারী ও শিশু ধর্ষণের শিকার         মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা         মন্দির প্রাঙ্গণেই জন্মাষ্টমীর সব আয়োজন         গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, আড়াই ঘন্টা মহাসড়ক অবরোধ         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন         ব্রিটেনে মহাত্মা গান্ধীর চশমা নিলামে         বিশ্বে ২৪ ঘণ্টায় ৪ হাজার মৃত্যু, ২ লাখের বেশি শনাক্ত         করোনা কোনো মৌসুম মানে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ক্রমবর্ধমান চাপের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ         ট্রাম্পের ব্রিফিংকালে হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি         বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন         হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে        
//--BID Records