বৃহস্পতিবার ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৈকতে পরিচ্ছন্নতা কার্যক্রম

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ সমুদ্র সৈকতকে পরিচ্ছন্ন রাখতে ও জীববৈচিত্র্য সংরক্ষণে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছে জেলা প্রশাসন। সম্প্রতি সমুদ্র সৈকতে ভেসে আসা প্লাস্টিকজাত বর্জ্য অপসারণের অংশ হিসেবে এই কার্যক্রম চালু করা হয়েছে। সৈকতের নাজিরারটেক পয়েন্ট থেকে হিমছড়ি পয়েন্ট পর্যন্ত প্রায় ১২ কিলোমিটারজুড়ে পড়ে থাকা এই বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক কামাল হোসেন। বুধবার সকালে সুগন্ধা পয়েন্ট থেকে এই কার্যক্রমের উদ্বোধনকালীন জেলা প্রশাসক বলেন, সৈকত থাকবে পরিষ্কার-পরিচ্ছন্ন। এই সৈকত থেকে ভেসে আসা সমস্ত বর্জ্য অপসারণ করা হবে। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার, কক্সবাজার পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক নাজমুল হুদা, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) ইমরান জাহিদ উপস্থিত ছিলেন।

দৌলতপুরে সেলাই মেশিন বিতরণ

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, ১৫ জুলাই ॥ কুষ্টিয়ার দৌলতপুরে দরিদ্রদের মাঝে সেলাই মেশিন, ভ্যান ও ছাগল বিতরণ করেছে বিজিবি। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়ন পরিষদ চত্বরে দরিদ্রদের হাতে সেলাই মেশিন, ভ্যান ও ছাগল তুলে দেন ৪৭ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আবু বিন ফয়সাল। এ সময় উপস্থিত ছিলেন প্রাগপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল সরকার, প্রাগপুর বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার কাউছার আলী ও মহিষকুন্ডি কোম্পানি কমান্ডার সুবেদার জাহাঙ্গীর কবীর। বিদ্যানন্দ ফাউন্ডেশনের অর্থায়নে এবং ৪৭ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের সার্বিক সহযোগিতায় মহিষকুন্ডি, প্রাগপুর ও কাজিপুর এলাকার ১১ অসহায়, দুস্থ ও দরিদ্র ব্যক্তির মাঝে ৬টি সেলাই মেশিন, ২টি ভ্যান ও ৩ জোড়া ছাগল বিতরণ করা হয়।

শীর্ষ সংবাদ:
অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা         নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি         বাংলাদেশের গ্রামীণ হাসপাতাল পেল বিশ্ব সেরার স্বীকৃতি         ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’