শনিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফুটবলার যখন সবজি বিক্রেতা!

ফুটবলার যখন সবজি বিক্রেতা!

স্পোর্টস রিপোর্টার ॥ করোনা শুধু জনজীবন স্তব্ধ করে দেয়নি। ভেঙে চুরমার করে দিচ্ছে অসংখ্য স্বপ্ন। যার জ্বলন্ত উদাহরণ দীপ বাগ। ফুটবলই ধ্যান-জ্ঞান কোন্নগর বাঞ্ছারামপুরের দীপ বাগের। প্রতিভা আর মনের জোরে সুযোগ করে নিয়েছিল মোহনবাগান অনূর্ধ্ব ১৯ দলে। দুর্গাপুরের মোহনবাগান ফুটবল অ্যাকাডেমিতে প্রশিক্ষণের সুযোগও পেয়েছিল। মাসিক ১ হাজার টাকা ভাতাও পাচ্ছিল দীপ। আস্তে আস্তে স্বপ্নের সাগরে ভাসতে শুরু করেছিল কোন্ননগরের দীপ। কিন্তু করোনা নামক ভাইরাস দীপের স্বপ্নকে যেন কার্যত চুরমার করে দিয়েছে।

প্রতিভাবান ফুটবলারের জীবন এখন বইছে এক হালবিহীন জাহাজের মত। দীপের লড়াই এখন মাঠে প্রতিদ্বন্দ্বী কোনও দলের সঙ্গে নয় । লড়াই চালাতে হচ্ছে ফুটপাতে বসে। লকডাউনের জেরে বন্ধ হয়েছে অ্যাকাডেমি। মিলছে না ভাতার টাকা । ফুটবল খেলতে গেলে শারীরিক ক্ষমতা লাগে। ক্ষমতা বাড়াতে লাগে ভালো খাবার। যা এই মুহূর্তে জুটছে না দীপের। লকডাউনে বাবার রিকশা চালানো বন্ধ। এছাড়া বাবার বয়সও হয়েছে। তাই জার্সি বুট তুলে রেখে দীপকে হাতে তুলে নিতে হয়েছে দাঁড়িপাল্লা। কোন্নগরে রাস্তার পাশে সবজি বিক্রি করে এখন সংসার চালাতে হচ্ছে এই উঠতি ফুটবলারকে।

তবে একটা প্রবাদ বাক্য আছে না “ঢেঁকি স্বর্গে গেলেও ধান ভাঙে “, দীপের অবস্থা এখন সেরকম। পরিস্থিতির শিকার হয়ে সবজি বিক্রেতা হলেও ফুটবলের প্রতি তাঁর ভালোবাসা অটুট। তাই রোজ সকালে পাইকারি বাজারে যাওয়ার আগে নিয়ম করে ফুটবল অনুশীলন করে দীপ। সে মনে করে একদিন লকডাউন উঠবেই। লকডাউন উঠবে তাঁর জীবন থেকেও। সেদিনের জন্য অপেক্ষা করে যাচ্ছে সে। প্রতিপক্ষের আক্রমণ রুখে সবুজ ঘাসে দাপিয়ে বেড়াবেন থিঁয়াগো সিলভা আর সার্গিও র্যানমোসের ভক্ত দীপ বাগ।

শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records