মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জোড়া লাল কার্ডের ম্যাচে বার্সার জয়

জোড়া লাল কার্ডের ম্যাচে বার্সার জয়

অনলাইন ডেস্ক ॥ দীর্ঘ বিরতি শেষে ফুটবল মাঠে ফেরার পর পর্তুগিজ তারকা লুইস সুয়ারেজের হতাশাজনক পারফরম্যান্স বারবার জন্ম দিচ্ছিল নানান সমালোচনার। এবার সেই সুয়ারেজের গোলেই শিরোপা স্বপ্ন ফিকে হওয়া থেকে বাঁচল বার্সেলোনা, কমাল পয়েন্ট ব্যবধান।

নগর প্রতিদ্বন্দ্বী দুই ক্লাব বার্সেলোনা ও এসপানিওলের মুখোমুখি লড়াইয়ে দুই দলের লক্ষ্য ছিল পুরোপুরি ভিন্ন। এক দল যেখানে শিরোপা স্বপ্ন টিকিয়ে রাখার মিশনে ব্যস্ত, অন্য দল তখন অবনমন এড়াতে লড়ছে প্রাণপন। শেষপর্যন্ত জিতেছে শিরোপা লড়াইয়ে থাকা বার্সেলোনা আর ২৭ বছর পর অবনমিত হয়ে গেছে এসপানিওল।

বুধবার রাতে বার্সেলোনার মাঠে খেলতে এসে স্বাগতিকদের মনে ভয়ই পাইয়ে দিয়েছিল এসপানিওল। আগের সাত ম্যাচে তিনটি ড্র করে ইতোমধ্যে আঁচড় লেগেছে শিরোপা সম্ভাবনায়। এসপানিওলের বিপক্ষেও পয়েন্ট খোয়ালে আরও সুগম হয়ে যেত বার্সার প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের পথ।

সেটি হতে দেননি বার্সা উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। তার করা একমাত্র গোলেই ন্যুনতম ব্যবধানে জিতেছে কাতালান ক্লাবটি। ম্যাচের ৫৬টি মিনিটের সময় মেসির শট ঠেকিয়ে দেন এসপানিওল গোলরক্ষক। ফিরতি বলে জালের ঠিকানা খুঁজে নেন সুয়ারেজ।

চলতি লিগে এটি তার ১৫তম গোল। আর সবমিলিয়ে বার্সেলোনার জার্সি গায়ে সুয়ারেজের মোট গোলসংখ্যা দাঁড়াল ১৯৫। যা তাকে এনে দিয়েছে ক্লাবের ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা হওয়ার গৌরব। তিনি ছাড়িয়ে গেছেন ১৯৪ গোল করা কুবালাকে।

সুয়ারেজের গোলের আগে তিন মিনিটের মধ্যে জোড়া লাল কার্ড দেখানো হয় ম্যাচে। দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন বার্সার তরুণ প্রতিভা আনসু ফাতি। থাকতে পারেননি পাঁচ মিনিটও। প্রতিপক্ষ ডিফেন্ডারকে ফাউল করে প্রথমে হলুদ কার্ড দেখেছিলেন তিনি। পরে ভিএআর দিয়ে চেক করে দেয়া হয় লাল কার্ড।

শীর্ষ সংবাদ:
ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         ফিলিস্তিনি কিশোরকে ৫ বছরের কারাদণ্ড দিল ইসরাইল!         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে         নেদারল্যান্ডে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে নতুন নিয়ম