মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা টেস্টের ভুল রিপোর্ট দাতাদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি বিএনপির

করোনা টেস্টের ভুল রিপোর্ট দাতাদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি বিএনপির

স্টাফ রিপোর্টার ॥ যারা করোনা টেস্টের ভুল রিপোর্ট দিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানিয়েছে বিএনপি। মঙ্গলবার দুপুরে নয়াপল্টন দলীয় কেন্দ্রীয় কার্যালয় থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলের পক্ষে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ দাবি জানান। এ ধরণের জগণ্য কাজের সঙ্গে যারা জড়িত তাদের সবাইকে খুজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

করোনা টেস্টের পরীক্ষা কমে যাওয়া প্রসঙ্গে রিজভী আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে বলেন, করোনার এই উচ্চ সংক্রামণের সময়ে কেনো টেস্ট কমে গেলো তার কি কোনো উত্তর দিতে পারবেন? তিনি বলেন, এখন দেশে করোনা নমুনা পরীক্ষাও নিয়ন্ত্রণ করা হচ্ছে। সরকার করোনাভাইরাস সংক্রামণের নমুনা পরীক্ষা নিয়ন্ত্রণ করছে। এর মাধ্যমে জনগণের ক্ষতি করা হচ্ছে।

রুহুল কবির রিজভী বলেন, কয়েকদিন আগে প্রতিদিন ১৫ থেকে ১৮ হাজার মানুষের নমুনাা পরীক্ষা করা হয়েছিল। আরও বেশি পরীক্ষা করার জন্য বিভিন্ন মহল থেকে দাবি উঠেছিল। কিন্তু সে দাবি আমলে না নিয়ে এখন করোনা পরীক্ষা ১১ থেকে ১২ হাজারে নেমে এসেছে। করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা এখন প্রতিদিন কয়েক হাজার কমিয়ে দেয়া হয়েছে।

বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী বলেন, সরকার জবরদস্তিমূলকভাবে করোনা টেস্ট কমিয়ে দিয়ে এর সংক্রামণ কম এটি জনগনকে দেখানোর চেষ্টা করছে। এভাবে টেস্ট কমিয়ে করোনার মতো প্রাণঘাতি ভাইরাস নিয়ন্ত্রন করা যাবে? তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে চুক্তিবদ্ধ রিজেন্ট হাসপাতাল করোনার সঠিক পরীক্ষা না করে হাজার হাজার মানুষকে দিয়েছে করোনা পরীক্ষার ভুল রিপোর্ট। টেস্ট না করেই যার পজেটিভ তাকে দেয়া হয়েছে নিগেটিভ রিপোর্ট আর যার নিগেটিভ তাকে দেয়া হয়েছে পজেটিভ রিপোর্ট। এভাবে এই হাসপাতালটি কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের উদ্দেশে বলতে চাই, যতোই একক কর্তৃত্ববাদী শাসনের প্রকোপ বৃদ্ধি আর বিরোধী মত নিধন করেন না কেনো- জনগনের অধিকারের পক্ষে আমাদের উচ্চারণ থামবে না। তিনি বলেন, মানুষের মহাদুর্যোগেও দুর্নীতি থেকে বের হতে পারেনি আওয়ামী লীগ নেতারা। তার পরও তারা বিএনপির সমালোচনা করে।

রিজভী বলেন, দেশের হাসপাতালগুলে তে এখন ন্যূনতম চিকিৎসার ব্যবস্থা নেই। করোনা টেস্টের নামে ক্ষমতাসীনরা মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলবেন অথচ এ বিষয়ে সমালোচনা করা যাবে না এটা মেনে নেয়া যায় না। রিজভী বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছেন, ‘বিএনপি আজগুবি তথ্য দিচ্ছে, পূর্ণিমার রাতেও তারা অমবশ্যার অন্ধকার দেখতে পায়’। তাঁর এ ধরণের বক্তব্যের নিন্দা জানাচ্ছি। বিএনপি জাতিকে বিভ্রান্ত করছে না বরং জাতির সামনে প্রতিনিয়ত সঠিত তথ্য তুলে ধরছে।

রিজভী বলেন, ওবায়দুল কাদের সাহেবরা ছাদের নিচে ঘরের ভেতরে আরাম করে বসে ভার্চুয়াল বক্তব্য রাখছেন তাতে তো আসল পূর্নিমার চাঁদ দেখারই কথা। বাইরে দেশজুড়ে যে মানুষের মনে অবমাবশ্যার ঘন অন্ধকার বিরাজ করছে সেটা তিনি টের পাচ্ছেন না। এ জন্যই তাঁরা জনগনকে দেখানোর জন্য করোনা পরীক্ষার নিয়ন্ত্রণ করছে। করোনা পরীক্ষার হার কেন কমে গেল তা বলছেন না।

রিজভী বলেন, আমরা শুরু থেকেই করোনা টেস্ট বৃদ্ধি ও হাসপাতালগুলোতে টেকনিকেল সাপোর্ট বৃদ্ধির দাবি জানিয়ে আসছি। চিকিৎসকসহ সকল স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা নিশ্চিত করতে বলেছি। কিন্তু সরকার আমাদের কথা কর্ণপাত করছে না। এ কারণে চিকিৎসা ব্যবস্থা দিনদিনই বিপর্যস্ত হচ্ছে। এ পর্যন্ত অনেক ডাক্তারসহ স্বাস্থ্যকর্মী করোনা রোগে আক্রান্ত হয়ে মূল্যবান প্রাণ হারিয়েছেন। তারপরও তারা জীবনের মায়া ত্যাগ করে চিকিৎসা সেবা চালিয়ে যাচ্ছে।

শীর্ষ সংবাদ:
স্বস্তির বৃষ্টি         ভরা বর্ষায় সাগরে লঘুচাপ, ৩ নম্বর সর্তক সংকেত         শায়েস্তাগঞ্জে বাস চাপায় নিহত ২,আহত ২০         করোনা ভাইরাসের জাদুকরী সমাধান আশা করা বৃথা ॥ ডব্লিউএইচও         করোনা ভাইরাসে প্রাণ গেল আরও এক চিকিৎসকের         দক্ষিণ কোরিয়ায় বন্যা-ভূমিধস ॥ অন্তত ১৩ জনের মৃত্যু         করোনা ভাইরাসে জাসদ নেতা মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের মৃত্যু         ভরা বর্ষায় তাপপ্রবাহের মধ্যে সাগরে লঘুচাপে ভ্যাপসা গরম         যুক্তরাষ্ট্রের দিকে ধেয়ে যাচ্ছে হারিকেন ইসাইয়াস         জুলাইয়েও দেশে রেমিটেন্স এসেছে ২২ হাজার কোটি টাকা         সঞ্চয়পত্রে বিনিয়োগ কমেছে ৭১ শতাংশ         বাউফলে পুকুরে ডুবে তিন বোনের মর্মান্তিক মৃত্যু         বনানীর সামরিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত মেজর(অব.) সিনহা         চারঘাটে সিলিন্ডার বিস্ফোরণে একজন নিহত, আহত ২         বিশেষ মর্যাদা বাতিলের বর্ষপূর্তিতে কাশ্মীরে কারফিউ জারি         হাতিরঝিল থেকে এক ব্যক্তির ঝুলন্ত মরদেহ উদ্ধার         স্পেনের সাবেক রাজা হুয়ান কার্লোস দেশ ত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন         পদত্যাগ করলেন লেবাননের পররাষ্ট্রমন্ত্রী         মিশরে মিনিবাস দুর্ঘটনায় নিহত ৮         এবার সীমান্তে হেলিপ্যাড তৈরী করছে নেপাল        
//--BID Records