রবিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সোচ্চার জেনিফার লোপেজ

সোচ্চার জেনিফার লোপেজ

অনলাইন ডেস্ক ॥ মার্কিন যুক্তরাষ্ট্রে পুলিশি নির্যাতনে কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে সরব ছিলেন গায়িকা জেনিফার লোপেজ।

দেশটিতে মিনিয়াপোলিসে পুলিশের নির্মমতায় প্রাণ হারান কৃষ্ণাঙ্গ আমেরিকান জর্জ ফ্লয়েড। বিষয়টি কিছুতেও মেনে নিতে পারেননি লোপেজ।

রেসিজমের বিরুদ্ধে ইন্সটাগ্রাম ও টুইটারে ধারাবাহিকভাবে নানা পোস্ট দিচ্ছেন তিনি। শুধু তাই নয়, বিভিন্ন সাক্ষাৎকারেও উঠে এসেছে এ নিয়ে স্পষ্ট বক্তব্য। এই গায়িকা বর্ণবাদ নিয়ে এক সাক্ষাৎকারে সবাইকে সরব হবার আহ্বান জানিয়েছেন।

ক্ষোভ প্রকাশ করে জেনিফার লোপেজ বলেন, আধুনিক যুগে এসেও বর্ণবাদ ইস্যু নিয়ে যদি কথা বলতে হয় এটা পুরো বিশ্বের জন্য লজ্জার! আমেরিকার মতো দেশে কৃষ্ণাঙ্ক জর্জ ফ্লয়েড পুলিশি নির্যাতনের শিকার হলেন! এটা ভাবা যায়। আমরা নাকি সব থেকে অগ্রসর ও আধুনিক। তাহলে এই বর্বরতম ঘটনা কীভাবে ঘটলো! এর দায় কে নেবে?

তিনি আরও বলেন, আমি তীব্র নিন্দা জানাই। শুধু তাই নয়, এখন রেসিজমের বিরুদ্ধে লড়াইয়ে নামতে হবে। আর যেন এমন একটি ঘটনা বিশ্বের কোথাও না ঘটে তা নিশ্চিত করতে হবে। রেসিজমের বিরুদ্ধে আমার অবস্থান আমি আগেই জানিয়েছি। সামনেও জানাবো। এই বিষয়টির ইতি টানতে হবে বিশ্বকে। না হলে মানবিকতা শব্দটি উঠিয়ে দেয়া উচিত।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records