মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনার ঝুঁকি নিয়ে সোনারগাঁয়ে শিক্ষার্থীদের পাঠদান

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ, নারায়ণগঞ্জ, ২৮ জুন ॥ সোনারগাঁয়ে করোনার ঝুঁকি নিয়ে পঞ্চমীঘাট উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম শুরু করেছে স্কুল কর্তৃপক্ষ। রবিবার সকালে সরেজমিনে গিয়ে এমন ঘটনা চোখে পড়ে।

জানা যায়, উপজেলার সাদিপুর ইউনিয়নের পঞ্চমীঘাট উচ্চ বিদ্যালয়ের কর্তৃপক্ষ সরকারী সিদ্ধান্তকে তোয়াক্কা না করে প্রধান শিক্ষকের একক সিদ্ধান্তে শনিবার থেকে রুটিন মাফিক শিক্ষা কার্যক্রম চালু করেছেন। এতে কোমলমতি শিক্ষার্থীরা করোনাভাইরাসের ঝুঁকি নিয়ে প্রতিদিন সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত ক্লাস করছে। এদিকে স্কুল কর্তৃপক্ষের চাপে সন্তাদের স্কুলে পাঠিয়ে করোনায় আক্রান্ত হওয়ার দুশ্চিন্তায় পড়েছেন অভিভাবকরা। নাম প্রকাশে অনিচ্ছুক ৭ম শ্রেণীর কয়েকজন শিক্ষার্থী জানান, শিক্ষকরা চাপ দিয়ে আমাদের স্কুলে আসতে বাধ্য করছেন। স্কুলে না আসলে পরীক্ষায় ফেল করিয়ে দেবেন এমন হুমকি দিচ্ছেন। এক অভিভাবক আমজাত হোসেন জানান, সোনারগাঁয়ে যেভাবে করোনা রোগী বাড়ছে এই অবস্থায় স্কুল কর্তৃপক্ষের চাপে সন্তানদের স্কুলে পাঠাতে হচ্ছে। তাই দ্রুত স্কুল বন্ধের দাবি জানান তিনি।

প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম বলেন, সভাপতির সঙ্গে আলাপ করে স্কুল চালু করেছি। সামনে পরীক্ষা ছাত্র-ছাত্রীদের সাজেশন দিতে হচ্ছে তাই স্কুল চালু রেখেছি। সরকারের অনেক সিদ্ধান্ত সবাই মেনে কি কাজ করেন । আমরা যে সিদ্ধান্ত নিয়েছি সেটি সঠিক। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান জানান, তার বিরুদ্ধে আগেও অভিযোগ পেয়ে আইনগত ব্যবস্থা নিয়েছি। সরকারী সিদ্ধান্ত না আসা পর্যন্ত স্কুল চালু করার কোন সুযোগ নেই। তদন্ত করে আবারও তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ৬৫ হাজার ছাড়াল         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         কিশোরগঞ্জে শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহতদের স্মরণ         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের        
//--BID Records