মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মির্জাপুরে ৩ দিনে করোনা আক্রান্ত ৪৮ জন

মির্জাপুরে ৩ দিনে করোনা আক্রান্ত ৪৮ জন

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর ॥ মির্জাপুরে কড়া নজরদারীর মধ্যে লকডাউন চললেও করোনার সংক্রমণের মাত্রা কোন ক্রমেই থামছেনা। দিনকে দিন সংক্রমণের মাত্রা বেড়েই চলছে। গত তিনদিনে করোনায় আক্রান্ত হয়েছে ৪৮ জন। দ্বিতীয় দফায় ঘোষিত রেড জোন হিসেবে চিহ্নিত পৌরসভার তিন নম্বর ওয়ার্ডে এই লকডাউনে প্রশাসনের নজরদারী রয়েছে ব্যাপক কড়াকড়ি। আজ শনিবারও এই কড়াকড়ি অব্যাহত রয়েছে। সংক্রমণ প্রতিরোধে স্থানীয় প্রশাসন শুধু দোকানপাট নয়, কাঁচা বাজারসহ শুক্রবার মির্জাপুরের সপ্তাহিক হাটও বন্ধ করে দেয়। করোনা আক্রান্তের সংখ্যা অস্বাভাবি হারে বৃদ্ধি পাওয়ায় মির্জাপুর প্রশাসন সংক্রমণ প্রতিরোধে নড়েচরে বসে। এছাড়া লকডাউন বলবত এলাকায় প্রশাসন থেকে দেয়া হচ্ছে খাদ্য সহায়তা।

এদিকে গত তিনদিনে মির্জাপুরে নতুন করে ৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এরমধ্যে বৃহস্পতিবার ২০ জন, শুক্রবার ১০ জন এবং সর্বশেষ শনিবার আক্রান্ত হয় ১৮ জন। এনিয়ে মির্জাপুর উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১শ ৭৩ জনে। ইতিমধ্যে মির্জাপুরে করোনায় আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম এ তথ্য জানিয়েছেন।

শনিবার নতুন ১৮ আক্রান্ত ব্যক্তিদের মধ্যে একজন হোমিও ডাক্তার দুই পুলিশ সদস্য এবং এক পরিবারের চার সদস্য রয়েছেন। এদিকে মির্জাপুরে করোনা আক্রান্তের সংখ্যা অস্বাভাবিকভাবে বৃদ্ধির পাওয়ায় গত ১৬ জুন থেকে পৌরসভার তিন নম্বর ওয়ার্ডেকে (প্রধান শহর) রেড জোন চিহ্নিত করে ২৫ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়। আক্রান্তের সংখ্যা অধিক হারে বৃদ্ধি পাওয়ায় স্থানীয় প্রশাসন লকডাউনের সময় সীমা আগামী ২ জুলাই পর্যন্ত বৃদ্ধি করেছে।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধ করতে আমরা প্রশাসন থেকে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। এই দুঃসময়ে বিশেষ করে লকডাউন চলাকালে সকলস্তরের মানুষকে সহযোগিতা করতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এছাড়া লকডাউন এলাকায় মির্জাপুর পৌরসভায় সাড়ে পাঁচ শতাধিক নিম্ন আয়ের পরিবারে খাদ্য সহায়তা দিচ্ছেন বলে তিনি জানান।

শীর্ষ সংবাদ:
হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ        
//--BID Records