বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কালভার্ট আছে সড়ক নেই

কালভার্ট আছে সড়ক নেই

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ৯৮ লাখ টাকা ব্যয়ে প্রায় একবছর পূর্বে সুবিশাল কালভার্ট নির্মাণ করা হলেও সংযোগ সড়কের দুইপাশে মাটির কাজ শেষ না করায় স্থানীয় বাসিন্দাদের সুবিধার পরিবর্তে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। ঘটনাটি জেলার বাকেরগঞ্জ উপজেলার গারুড়িয়া ইউনিয়নের বালিগ্রাম এলাকার।

জানা গেছে, ওই গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া তুলাতলি খাল পারাপারের জন্য স্থানীয়দের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে এলজিইডি বিভাগ থেকে একটি কালভার্ট নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়। স্থানীয় বাসিন্দারা বলেন, তাদের চলাচলের সুবিধার্থে কালভার্টটি নির্মাণ করা হলেও ঠিকাদার দুইপাশের সংযোগ সড়কে দীর্ঘ একবছরেও মাটির কাজ শেষ না করায় স্থানীয়দের চরম দুর্ভোগে পড়তে হয়েছে। সংযোগ সড়কের অভাবে দুই গ্রামের বাসিন্দাদের প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে খাল পারাপার হতে হচ্ছে। গ্রামবাসীদের অভিযোগ, কালভার্ট নির্মাণের পর তারা আনন্দিত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলার কারণে কালভার্টের দুই পাশে সংযোগ সড়কে ঠিকাদার মাটির কাজ না করে ফেলে রাখায় কালভার্টটি এখন তাদের দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। জনস্বার্থে কালভার্টের দুই পাশের সংযোগ সড়কের জরুরী ভিত্তিতে মাটির কাজ করানোর জন্য ভুক্তভোগীরা সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

সূত্রমতে, ৯৮ লাখ টাকা ব্যয়ে ২০১৯ সালের জানুয়ারি মাসে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কালভার্টের নির্মাণ কাজ শুরু করে। জনগুরুত্বপূর্ণ ওই কালভার্টটি নির্মাণের প্রায় একবছর পেরিয়ে গেলেও ঠিকাদারি প্রতিষ্ঠান কালভার্টের দুইপাশের সংযোগ সড়কের মাটির কাজ না করে ফেলে রাখে। ফলে কালভার্টটি স্থানীয়দের কোন উপকারেই আসছেনা।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ        
//--BID Records