শনিবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মির্জাপুরে নতুন ২০ জন করোনা আক্রান্ত

মির্জাপুরে নতুন ২০ জন করোনা আক্রান্ত

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর ॥ মির্জাপুরে গত ২৪ ঘন্টায় স্বামী-স্ত্রী ও ভাই বোনসহ নতুন করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মির্জাপুর উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১শ ৪৫ জনে। আজ বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম এ তথ্য জানিয়েছেন।

নতুন আক্রান্ত ব্য্যক্তিদের মধ্যে মির্জাপুর উপজেলা সদরের মির্জাপুর বাজারের একজন (৫৫), পোষ্টকামুরী গ্রামের এক নারী (৪৮), বাইমহাটী গ্রামের এক নারী (৩৫) ও এক পুরুষ (৩০), কুমারজানী গ্রামের একজন (৩২), ভাতগ্রাম ইউনিয়নের গোড়াইল গ্রামের এক নারী (৫৫), সিংজুরী গ্রামের এক ব্যক্তি (৩০), গোড়াই ইউনিয়নের রাজাবাড়ি গ্রামের একজন (৩৬), নাজিরপাড়া গ্রামের দুই যুবক, ভানুয়াবহ গ্রামের এক ব্যক্তি (৩০), সোহাগপুর গ্রামের দুইজন, পথহারা গ্রামের একজন (৫৫), জামুর্কী ইউনিয়নের পাকুল্যা গ্রামের স্বামী ও স্ত্রী (৪৫), উফুল্কী গ্রামের একজন (৩২), ওয়ার্শী ইউনিয়নের খৈলসিন্দুর গ্রামের এক তরুণ (১৮) ও তার বোন (১৬) এবং আজগানা ইউনিয়নের মজিদপুর গ্রামের একজন (৩০) রয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, করোনার উপসর্গ থাকায় সংগৃহীত নমুনার মধ্যে ১৬ জুন ঢাকার জনস্বাস্থ্য ইনস্টিটিউটে (আইপিএইচ) পাঠানো ৩৫টি নমুনার আংশিক এবং ২২ ও ২৩ জুন ঢাকা শিশু হাসপাতালে পাঠানো ৫০টি নমুনার মধ্যে আংশিক নমুনার পাওয়া গেছে। ফলে ওই ২০ জনের করোনা পজিটিভ হয় বলে বৃহস্পতিবার মির্জাপুর স্বাস্থ্য বিভাগ থেকে জানানো হয়েছে।

এদিকে মির্জাপুরে করোনা আক্রান্তের সংখ্যা অস্বাভাবিকভাবে বৃদ্ধির পাওয়ায় গত ১৬ জুন থেকে পৌরসভার তিন নম্বর ওয়ার্ডে (বাজার এলাকা) ২৫ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়। আক্রান্তের সংখ্যা অধিক হারে বৃদ্ধি পাওয়ায় স্থানীয় প্রশাসন লকডাউনের সময় সীমা আগামী ২ জুলাই পর্যন্ত বৃদ্ধি করেছে।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক বলেন, আক্রান্ত ব্যক্তি এবং তাদের আশপাশের বাড়ি লকডাউনের প্রস্তুতি চলছে।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records