শুক্রবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ভাইরাসে মারা গেলেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী

করোনা ভাইরাসে মারা গেলেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী

অনলাইন রিপোর্টার ॥ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী মানবাধিকার কর্মী অ্যাডভোকেট মো. ইদ্রিসুর রহমান করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

রাজধানীর গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দিবাগত রাত ৪টায় তিনি মারা যান।

গত ১৮ জুন থেকে অ্যাডভোকেট ইদ্রিসুর রহমান হাসপাতালে ভর্তি ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকার আমলে হাইকোর্ট থেকে বাদ পড়া ১০ জন অস্থায়ী বিচারপতিকে স্থায়ী নিয়োগের জন্য রিট আবেদন করেন এ আইনজীবী। ওই রিট আবেদনের পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্ট তাদের বহাল করে রায় দেন। তারা এখন হাইকোর্ট বিভাগে বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় বিনা গ্রেপ্তারি পরোয়ানায় কাউকে আটক রাখা এবং রিমান্ডে নিয়ে নির্যাতনের বিরুদ্ধে বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট) পক্ষে তিনি রিট আবেদন করেন। এই রিট আবেদনে সুপ্রিম কোর্ট থেকে রায় দেওয়া হয় যে, কাউকে গ্রেপ্তার করা হলে ২৪ ঘণ্টার মধ্যে নিকটস্থ আদালতে হাজির করতে হবে। গ্রেপ্তার করা ব্যক্তির আত্মীয়-স্বজনকে গ্রেপ্তারের তথ্য জানাতে হবে। রায়ে নিম্ন আদালতের বিচারকদের জন্য ৯ দফা এবং পুলিশের জন্য ১০ দফা নির্দেশনা মানতে বলা হয়।

শীর্ষ সংবাদ:
মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি         পাটকল শ্রমিকরা কে কত টাকা পাবেন জানা যাবে ৩ দিনের মধ্যে         উত্তর প্রদেশে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ গুলিতে নিহত         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ মৃতের সংখ্যা বেড়ে ১৬১         রোগীর সন্তানকে মারধরের ছবি তোলায় সাংবাদিকের ওপর হামলা         নিরাপত্তা আইন ॥ হংকং ছাড়লেন গণতন্ত্রপন্থি নেতা নাথান ল         করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন খালেদার উপদেষ্টা এম এ হক         করোনা ॥ দেহে অ্যান্টিবডি না থাকলেও কি সংক্রমিত ঠেকানো সম্ভব?         সীমান্তে উত্তেজনার মধ্যেই লাদাখ সফরে মোদি         লিবিয়া যুদ্ধ ॥ এরদোয়ান - ম্যাক্রোঁর মধ্যে বিতণ্ডা , সংকটে নেটো        
//--BID Records