মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পটিয়ায় করোনার নমুনা পরীক্ষা নিয়ে নানা বিড়ম্বনা

পটিয়ায় করোনার নমুনা পরীক্ষা নিয়ে নানা বিড়ম্বনা

নিজস্ব সংবাদদাতা,পটিয়া, চট্টগ্রাম ॥ চট্টগ্রামের পটিয়াতে দিন দিন বাড়ছে করোনা রোগী। স্বাস্থ্য মন্ত্রণালয় পটিয়া উপজেলাকে রেড জোন ঘোষণা করেছে। পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহানা জাহান উপমাসহ উপজেলার ৫৫ জনের রির্পোট ১৫ দিনেও কোন হদিস নেই। গত ৮জুন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার নমুনা পরীক্ষা দিয়েছেন ইউএনও উপমাসহ ৫৫জন। কিন্তু ওই নমুনা পরীক্ষার রির্পোটের কোন হদিস মিলছে না। ফলে অনেকে ভাইরাস নিয়ে উপজেলা ছাড়াও জেলার বিভিন্ন এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। ৫৫ জনের নমুনা পরীক্ষার রির্পোট না আসায় জনসাধারণের মধ্যে নতুন করে দেখা দিয়েছে আতংক। আজ সোমবার বিকেল পর্যন্ত ইউএনও’র নমুনার রির্পোট এসে পৌছেনি। সর্বশেষ গত ১৭ জুন পটিয়া থেকে ২০জন নমুনা পরীক্ষা দেন। তার মধ্যে ৬ জনের রির্পোট প্রজিটিভ। চট্টগ্রাম জেলার মধ্যে পটিয়া দ্বিতীয় অবস্থানে রয়েছে। এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৫৪জন। সুস্থ হয়েছেন ১৭১জন এবং মারা গেছেন ৫ জন।

হাসপাতাল ও বিভিন্ন সূত্রে জানা গেছে, চট্টগ্রাম জেলার মধ্যে পটিয়া উপজেলাকে রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। প্রতিদিনেই একাধিক করোনা রোগী শনাক্ত হচ্ছে। নমুনা পরীক্ষা দেওয়ার পর ইউএনও উপমা কিছুদিন কোয়ারেন্টাইনে ছিলেন। রির্পোট হাতে না পেলেও তিনি বর্তমানে এলাকায় পুনরায় কাজ শুরু করেছেন। পটিয়া থানা পুলিশ, হাসপাতালের ডাক্তার, ইউএনও’র গাড়ি চালক, ইউএনও’র নৈশপ্রহরী করোনা ভাইরাসে আক্রান্ত। পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে ১৯জন রোগীর চিকিৎসা চলছে। এর মধ্যে ৪জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। স্থানীয়দের অভিযোগ করেছেন, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার কারণে করোনা শনাক্ত হওয়া রোগীরা প্রতিনিয়ত হাসপাতাল থেকে বের হয়ে চা-নাস্তা খেয়ে পুনরায় তারা হাসপাতালে ঢুকছে।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা জাহান উপমা জানিয়েছেন, নমুনা পরীক্ষার ১৫ দিনেও তাঁর রির্পোট পাননি। অথচ এর পরে যেসব পরীক্ষা করা হয়েছে তার রির্পোট এসেছে। ফলে তিনিসহ ৫৫ জনের রির্পোটের বিষয়টি চট্টগ্রাম সির্ভিল সার্জনের মাধ্যমে খোঁজ খবর নেওয়া হয়েছে। ফৌজদারহাট বিআইটিআইটি হাসপাতালের ল্যাবে জট থাকায় নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। কি কারণে রির্পোট দেওয়া হচ্ছে না তা তিনি জানেন না।

শীর্ষ সংবাদ:
বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ৬৫ হাজার ছাড়াল         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         কিশোরগঞ্জে শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহতদের স্মরণ         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী        
//--BID Records