মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সীমাহীন যানজটে করোনা ভাইরাসের ঝুঁকিতে গাইবান্ধা শহর

সীমাহীন যানজটে করোনা ভাইরাসের ঝুঁকিতে গাইবান্ধা শহর

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ করোনা ভাইরাসের ঝুঁকিতে সীমাহীন যানজটে বিপন্ন গাইবান্ধা শহর। পথ চলাচলে জনগণের দুর্ভোগ পোহাচ্ছে। এছাড়া অটোবাইকসহ সকল যানবাহন চলাচলের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি ও পারস্পরিক দূরত্ব মানা হচ্ছে না। ফলে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকিও বাড়ছে।

উল্লেখ্য, গত এক সপ্তাহ যাবত গাইবান্ধা জেলা শহরে প্রতিটি প্রধান প্রধান সড়কে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সীমাহীন যানজটে পথ চলাচলে মারাত্মকভাবে বিঘিœত হচ্ছে। অটোবাইক, মিনি ট্রাক, সিএনজি, অটোরিক্সা ও মটর সাইকেলের ভীড়ে বিশেষ করে ডিবি রোড, সাদুল্যাপুর সড়ক, স্টেশন রোড, ভিএইড রোড, পুরাতন বাজার, বালাসী রোড, নাকাইহাট সড়ক, সুন্দরগঞ্জ সড়কে সব সময় যানজট লেগেই থাকছে। এতে এই সড়কগুলোতে কোথাও যাতায়াতের ক্ষেত্রে যানজটে আটকা পড়ে ৩০ মিনিট থেকে ৪০ মিনিট পর্যন্ত সময় লাগে।

এদিকে অটোরিক্সা ও মটর সাইকেলে দু থেকে তিনজন যাত্রী একত্রে বসে এবং অটোবাইকে গাদাগাদি করে বসে স্বাস্থ্যবিধি না মেনেই যাতায়াত করছে লোকজন। এমনকি অধিকাংশ লোকের মুখেই মাস্ক পরিলক্ষিত হচ্ছে না। ফলে এই যানজটের পাশাপাশি এ জেলায় করোনা ভাইরাসের সংক্রমণের আশংকা ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, এমনিতেই গাইবান্ধায় করোনা ভাইরাসের সংক্রমণ উত্তরাত্তর বৃদ্ধি পাচ্ছে। এমতাবস্থায় এধরণের যানজট এবং অটোবাইকগুলোতে স্বাস্থ্যবিধি না মেনে এভাবে যাত্রী চলাচল অব্যাহত থাকলে সংগত কারণেই করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি অব্যাহত থাকবে বলে চিকিৎসক ও সচেতন মানুষ আশংকা প্রকাশ করছেন।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records