বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইংল্যান্ডের রিডিং শহরে এক ব্যক্তির ছুরি হামলায় তিন জন নিহত

ইংল্যান্ডের রিডিং শহরে এক ব্যক্তির ছুরি হামলায় তিন জন নিহত

অনলাইন ডেস্ক ॥ ইংল্যান্ডের রিডিং শহরের ফোরবুরি পার্কে এক ব্যক্তির ছুরি হামলায় তিন জন নিহত ও আরও তিন জন গুরুতর আহত হয়েছেন।

শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি। ঘটনাস্থল থেকে রিডিংয়ের বাসিন্দা ২৫ বছর বয়সী এক যুবককে আটক করে সেই খুন করেছে সন্দেহে তাকে গ্রেফতার করেছে পুলিশ। এটিকে আর সন্ত্রাসবাদী ঘটনা হিসেবে বিবেচনা করা হচ্ছে না বলে জানিয়েছে তারা। কিন্তু তারপরও সন্ত্রাসবাদবিরোধী কর্মকর্তাদের ঘটনাস্থলে ডাকা হয়েছে। যে ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে তাকে লিবিয়ান বলে মনে করা হচ্ছে, নিরাপত্তা সূত্রগুলো বিবিসিকে এমনটি জানিয়েছে। পার্কের মধ্যে এক ব্যক্তি কীভাবে একদল লোকের মধ্যে থেকে আরেক দলের কাছে গিয়ে তাদের ছুরিকাঘাত করার চেষ্টা করছিল ও পরে তার দিকে দৌঁড়ে আসে, বিবিসিকে তার বর্ণনা দিয়েছেন একজন প্রত্যক্ষদর্শী।

সানডে মিররের প্রতিবেদনে বলা হয়েছে, এক পুলিশ কর্মকর্তা সন্দেহভাজনকে জাপটে ধরে মাটিতে ফেলে দিয়ে তাকে নিয়ন্ত্রণে আনেন। টেমস ভ্যালি গোয়েন্দা পুলিশের প্রধান আয়ান হান্টার জানিয়েছেন, এ হামলার ঘটনায় আর কারও খোঁজ করছেন না তারা। টেমস ভ্যালি পুলিশ জানিয়েছে, ঘটনার আগে পার্কটিতে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ (বিএলএম) আন্দোলনের একটি প্রতিবাদ সভা হলেও হামলার ঘটনার সঙ্গে ওই সভার কোনো সম্পর্ক নেই।

স্থানীয় সময় রাত ১১টার দিকে রিডিংয়ের বেইসিংস্টোক রোডে প্রায় ডজনখানেক সশস্ত্র পুলিশ কর্মকর্তাকে একটি অ্যাপার্টমেন্ট ব্লকে প্রবেশ করতে দেখেছেন বিবিসির একজন প্রত্যক্ষদর্শী সাংবাদিক। ঘটনাস্থলে বড় ধরনের বিস্ফোরণের শব্দ শোনার কথা জানিয়েছেন তিনি

এ ঘটনায় নিহতদের জন্য ‘গভীর শোক’ জানিয়ে আহতদের প্রতি ‘সমবেদনা’ জানিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। ঘটনাস্থলে থাকা জরুরি বিভাগের কর্মকর্তাদের ‘ধন্যবাদ’ জানিয়েছেন তিনি।

সাউথ সেন্ট্রাল অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, এ ঘটনায় আহত বেশ কয়েকজনকে চিকিৎসা দিয়েছে তারা।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর        
//--BID Records