মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলে দেয়া হয়েছে ইরান-তুরস্ক সীমান্ত

খুলে দেয়া হয়েছে ইরান-তুরস্ক সীমান্ত

অনলাইন ডেস্ক ॥ ইসলামি প্রজাতন্ত্র ইরান এবং তুরস্কের মধ্যকার বাজারগান সীমান্ত পয়েন্ট খুলে দেয়া হয়েছে। দীর্ঘ সাড়ে তিন মাস পর সীমান্ত দিয়ে দু'দেশের মধ্যে পণ্যবাহী ট্রাক ও লরি চলাচল শুরু হয়েছে। বিশ্বব্যাপী করোনাভাইরাসের মহামারী ছড়িয়ে পড়ার পর বাজারগান সীমান্ত দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ করে দেয়া হয়।

সম্প্রতি বাজারগান কাস্টমস অফিসের মহা ব্যবস্থাপক সাদেক নামদার বলেন, সকাল থেকে সীমান্ত পয়েন্ট দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

ইসলামি প্রজাতন্ত্র ইরানের কাস্টমস অফিসের মুখপাত্র রুহুল্লাহ লাতিফি জানান, ইরান ও তুরস্কের পক্ষ থেকে পদক্ষেপ নেয়ার পর গুরুত্বপূর্ণ এ সীমান্ত পয়েন্ট দিয়ে স্বাভাবিক লেনদেনের কার্যক্রম শুরু হয়েছে। তিনি জানান, এর আগে ইরান এবং তুরস্কের প্রেসিডেন্ট বাজারগান সীমান্ত খুলে দেয়ার গুরুত্ব নিয়ে টেলিফোনে কথা বলেছেন এবং তারা দুজনই যত শিগগিরি সম্ভব সীমান্ত খুলে দেয়ার ওপর জোর দেন।

মুখপাত্র লাতিফি জানান, বাজারগান সীমান্ত খুলে দেয়া হয়েছে এবং সীমান্ত পয়েন্ট দিয়ে ট্রাক ও লরি চলাচল শুরু হলেও করোনাভাইরাসের ব্যাপারে স্বাস্থ্যবিধি মেনে চলা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতাল সিলগালা         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার         এক কোটি দুস্থ ১০ কেজি করে চাল পাবেন         কুরবানির পশু পরিবহন করবে বাংলাদেশ রেলওয়ে : রেলমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ৬৫ হাজার ছাড়াল         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         কিশোরগঞ্জে শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহতদের স্মরণ         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত        
//--BID Records