বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিন্দা করায় নিজের সাবেক প্রতিরক্ষামন্ত্রীকে 'পাগলা কুকুর' বললেন ট্রাম্প

নিন্দা করায় নিজের সাবেক প্রতিরক্ষামন্ত্রীকে 'পাগলা কুকুর' বললেন ট্রাম্প

অনলাইন ডেস্ক ॥ ট্রাম্প প্রশাসনের প্রতিরক্ষামন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার পর নিরব ছিলেন জিম ম্যাটিস। অনেক চেষ্টা করেও মার্কিন সংবাদমাধ্যমগুলো তার মুখ খোলাতে পারেনি। তিনি বার বার বলেছেন, তার যা বলার ছিল পদত্যাগপত্রে তা বলেছেন। কিন্তু গত ২৫ মের পর থেকে শুরু হওয়ার বর্ণবাদবিরোধী আন্দোলন এবং ট্রাম্পের বিতর্কিত আচরণে চুপ থাকতে পারেননি ম্যাটিস।

৬৯ বছর বয়সী সাবেক এ জেনারেল বলেছেন, তার জীবনে ট্রাম্পই প্রথম মার্কিন প্রেসিডেন্ট যিনি আমেরিকানদের মধ্যে একতা প্রতিষ্ঠার চেষ্টা করছেন না, করার ভানও করছেন না। তিনি বরং বিভাজন সৃষ্টির চেষ্টা করছেন। ট্রাম্প আমেরিকার সংবিধানকে নিয়ে উপহাস করেছেন। ট্রাম্পকে বাদ দিলে মার্কিন জনগণ ঐক্যবদ্ধ হতে পারবে।

মার্কিন প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউজের সামনে শান্তিপূর্ণ আন্দোলনকারীদের ওপর নিরাপত্তা বাহিনীর নিষ্ঠুর অভিযানেরও সমালোচনাও করেছেন তিনি। ম্যাটিসের এমন তীব্র সমালোচনার উত্তর দিয়েছেন ট্রাম্প। তিনি বলেছেন, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও তার মধ্যে একমাত্র মিল হলো তারা দুজনেই ম্যাটিসকে বরখাস্ত করেছেন। ম্যাটিসের আগের ডাকনাম ছিল 'বিশৃঙ্খলা', তিনি সেটি পাল্টে 'পাগলা কুকুর' রেখেছিলেন। ম্যাটিস বিশ্বের সেই জেনারেলদের একজন যাকে যোগ্যতার চেয়েও বেশি দাম দেওয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল আদালত নিয়ে আইনজীবীদের প্রশিক্ষণ উদ্বোধন করবেন আইনমন্ত্রী         পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে ॥ তথ্যমন্ত্রী         ময়ূর-২’র মালিক মোসাদ্দেক ৩ দিনের রিমান্ডে         এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা         শিগগিরই এইচএসসিতে ভর্তি শুরু হবে : সংসদে শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ॥ কাদের         শেষ হল সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         লন্ডনে পাপনের অস্ত্রোপচার সম্পন্ন         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক        
//--BID Records