শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফের প্রাণ চাঞ্চল্যে ফিরে পেল সৈয়দপুর বিমানবন্দর

ফের প্রাণ চাঞ্চল্যে ফিরে পেল সৈয়দপুর বিমানবন্দর

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ করোনা ভাইরাসের কারনে দীর্ঘ ৬৬ দিন বন্ধ থাকার পর পুনরায় প্রাণচাঞ্চলে ফিরেছে উত্তরাঞ্চলের নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরটি । ৬৭ দিনের মাথায় আজ সোমবার যাত্রী পরিবহনে বিমান উঠা-নামা শুরু করে। ঢাকা থেকে সকাল ৮টা ১০ মিনিরুট নভোএয়ারের একটি উড়োজাহাজ ৪০ জন যাত্রী নিয়ে সৈয়দপুর বিমানবন্দরে অবতরন করে এবং ৫০ জন যাত্রী নিয়ে সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় সকাল ৯টা ১৫ মিনিটে। নভোএয়ারের পর ইউএস বাংলার ২টি ও বাংলাদেশ বিমানের ১টি ফ্লাইট এবং দুপুরে ইউএস বাংলা ও নভোএয়ারের আরও একটি করে ফ্লাইট ঢাকা থেকে যাত্রী এনে সৈয়দপুরে এসে যথারীতি যাত্রী নিয়ে ঢাকা ফিরে গেছে। এ ছাড়া সন্ধায় ইউএস-বাংলা ও নভোএয়ারের আরও দুটি করে ফ্লাইট ঢাকা-সৈয়দপুর রটে যাতায়াত করবে। এভাবে প্রতিদিন ৯টি করে উড়োজাহাজ চলাচল করবে।

সরকারের নিয়ম অনুযায়ী সৈয়দপুর বিমানবন্দরটি স্বাভাবিক পরিবেশের উপযোগী করে গড়ে তুলেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। অনেক দিন থেকে একেবারে নিশ্চুপ হয়ে পড়া উত্তরাঞ্চলের একমাত্র বিমানবন্দরটি আবারো যেন প্রাণ চাঞ্চল্য ফিরে পেল।

সৈয়দপুর বিমানবন্দর ম্যানোজার শ্রী সুশান্ত দত্ত জানান, চলমান করোনা পরিস্থিতির প্রেক্ষিতে যাত্রীদের স্বাস্থ্য সচেনতাসহ সুরক্ষার জন্য একটি থার্মাল স্ক্যানার বুথ স্থাপন করা হয়েছে সৈয়দপুর বিমানবন্দরে। এতে বিমানবন্দরে প্রবেশকারী সকলের শারীরিক তাপমাত্রা পরিমাপ করা হচ্ছে। ৯৯ ডিগ্রি সেন্টিগ্রেড এর চেয়ে বেশি হলে বিমানবন্দরে প্রবেশে বাধা দেয়াসহ যাত্রীদের ক্ষেত্রে প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হচ্ছে। যদিও আজ অতিরিক্ত তাপমাত্রা বা অন্য কোন লক্ষ্মণ বা উপসর্গধারী কাউকে পাওয়া যায়নি। ভবিষ্যতে পাওয়া গেলে প্রশাসনের সহযোগিতায় যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records