বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চলাচল শুরু করল হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিও

চলাচল শুরু করল হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিও

অনলাইন রিপোর্টার ॥ প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে দীর্ঘ বিরতির পর যাত্রী নিয়ে চলচাল শুরু করেছে হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সি। তবে প্রথমদিনে তুলনামূলক কম যাত্রী থাকায় বেশ কিছুক্ষণ বিরতি দিয়ে চলাচল করছে ওয়াটার ট্যাক্সিগুলো।

অন্যদিকে করোনা পরিস্থিতিতে সাধারণ ছুটি আর না বাড়ানোর সঙ্গে সঙ্গে সীমিতভাবে গণপরিবহন (বাস, নৌযান ও ট্রেন) চালু হয়েছে আজ থেকে। সরকারের নির্দেশনা অনুযায়ী আজ রবিবার থেকে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি মেনে সড়কে গণপরিবহন চলাচল করছে। স্বাস্থ্যবিধি মেনে যাত্রীবাহী নৌযান ও ট্রেনও চলাচল করছে।

রবিবার সকালে গুদারাঘাট ওয়াটার ট্যাক্সি ঘাটে গিয়ে দেখা গেছে, সীমিত সংখ্যক যাত্রী নিয়ে ওয়াটার ট্যাক্সিগুলো চলাচল করছে। সেখানে যাত্রীর উপস্থিতি তেমন একটা নেই বললেই চলে। টিকিট কাউন্টারেও কোন ভিড় নেই। প্রথম দিনে তুলনামূলক যাত্রী কম থাকায় ঘাট সংশ্লিষ্টরা অনেকটা অলস সময় কাটাচ্ছেন। আর যাত্রী কম থাকায় প্রতিটি ওয়াটার ট্যাক্সি যাত্রীদের অপেক্ষায় দীর্ঘসময় ঘাটেই থেমে থাকছে। অর্ধেক আসন পূরণ হওয়ার পর ওয়াটার ট্যাক্সিগুলো ছেড়ে যাচ্ছে। টিকিট কাউন্টারের সামনে বড় করে লেখা আছে ‘মাস্ক ব্যাতীত প্রবেশ নিষেধ’। সেই সঙ্গে পূর্বের ভাড়াতেই ওয়াটার ট্যাক্সিতে চলাচল করা যাচ্ছে, কোনো প্রকার ভাড়া বাড়ানো হয়নি।

প্রসঙ্গত, গুদারঘাট-রামপুরা ব্রিজ-এফডিসি-এবং পুলিশ প্লাজার ঘাটের মধ্যে চলাচল করে ওয়াটার ট্যাক্সিগুলো।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল আদালত নিয়ে আইনজীবীদের প্রশিক্ষণ উদ্বোধন করবেন আইনমন্ত্রী         পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে ॥ তথ্যমন্ত্রী         ময়ূর-২’র মালিক মোসাদ্দেক ৩ দিনের রিমান্ডে         এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা         শিগগিরই এইচএসসিতে ভর্তি শুরু হবে : সংসদে শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ॥ কাদের         শেষ হল সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         লন্ডনে পাপনের অস্ত্রোপচার সম্পন্ন         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক        
//--BID Records