মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি

বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি

অনলাইন রিপোর্টার ॥ চট্টগ্রাম নগরের বেসরকারি হাসপাতালগুলোতে যদি কোনো রোগী ফেরত দেওয়া হয় বা অবহেলার কারণে রোগী মারা যায় তবে ওই হাসপাতাল ও সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

আজ শনিবার (৩০ মে) সিএমপির জনসংযোগ শাখা থেকে পাঠানো এক খুদে বার্তায় এ তথ্য জানানো হয়। ভুক্তভোগীরা সিএমপির হটলাইনে ফোন করে বা সংশ্লিষ্ট থানায় অভিযোগ করলে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) মোহাম্মদ আবুবকর সিদ্দিক।

মোহাম্মদ আবুবকর সিদ্দিক বলেন, সম্প্রতি কয়েকটি হাসপাতালে রোগীদের সঙ্গে এমন আচরণের বিষয় নজরে আসলে সিএমপি কমিশনার স্যার এ সিদ্ধান্ত নেন।

সিএমপির হটলাইন নম্বর হলো: ০১৪০০-৪০০ ৪০০, ০১৮ ৮০ ৮০ ৮০ ৮০ । সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, করোনার এই সংকটময় মুহূর্তে কয়েকটি হাসপাতালে রোগী ভর্তি না নেওয়া এবং চিকিৎসা সেবা না পেয়ে মারা যাওয়ার মতো ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। এটি অমানবিক। যেসব হাসপাতাল বা যারা এমন করছেন তাদের বিরুদ্ধে আমরা আইনগত ব্যবস্থা নেব।

তিনি বলেন, চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা দিনরাত কাজ করছেন। পুলিশ কাজ করছে। কাজ করতে গিয়ে আক্রান্ত হচ্ছে। এমন অবস্থায় গুটিকয়েক হাসপাতাল অমানবিক কাজ করবে- তা মেনে নেওয়া হবে না।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records