মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইয়েমেন বন্দরে খাদ্যবোঝাই ২০ জাহাজ আটকে রেখেছে সৌদি জোট

ইয়েমেন বন্দরে খাদ্যবোঝাই ২০ জাহাজ আটকে রেখেছে সৌদি জোট

অনলাইন ডেস্ক ॥ ইয়েমেনের হুদাইদা বন্দর উপকূলে খাদ্য ও তেলবোঝাই অন্তত ২০টি জাহাজ আটকে রেখেছে সৌদি নেতৃত্বাধীন আরব জোট। এসব খাদ্য ও তেল যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের জনগণের জন্য আনা হচ্ছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক হুদাইদা বন্দরের একজন কর্মকর্তা আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মাসিরাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এসব জাহাজে জাতিসংঘের কর্মকর্তারা তদন্ত চালিয়েছেন এবং প্রয়োজনীয় তথ্যাদি গ্রহণ করেছেন।

এ প্রসঙ্গে ইয়েমেনের উপ-পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আল-এজ্জি আল-মাসিরা টেলিভিশনকে বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের মহামারীর মধ্যে এসব জাহাজ দীর্ঘদিন ধরে আটকে রাখার মাধ্যমে সৌদি আরব ও তাদের সহযোগীদের বর্বরতার চিত্র পরিষ্কারভাবে ফুটে উঠেছে। এছাড়া তারা যে শান্তি আলোচনার ব্যাপারে আন্তরিক নয় সে কথাও এ ঘটনার মাধ্যমে স্পষ্ট হলো।

হোসেইন আল-এজ্জি বলেন, খাদ্য ও তেলবাহী জাহাজ আটকে রেখে সৌদি আরব ইয়েমেনের জনগণকে এ সমস্ত প্রয়োজনীয় জিনিস থেকে বঞ্চিত রাখতে এবং তাদের উপরে মারাত্মক রকমের অর্থনৈতিক চাপ সৃষ্টি করতে চায়।

আমেরিকাভিত্তিক অলাভজনক বেসরকারি সংস্থা আর্মড কনফ্লিকটস লোকেশন অ্যান্ড ইভেন্ট ডাটা প্রজেক্টের মতে, সৌদি আরবের চাপিয়ে দেয়া গত পাঁচ বছরের যুদ্ধের কারণে এক লাখের বেশি মানুষ মারা গেছে।

সূত্র: পার্সটুডে।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records