মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দ. কোরিয়ায় করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় ফের বন্ধ হল স্কুল

দ. কোরিয়ায় করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় ফের বন্ধ হল স্কুল

অনলাইন ডেস্ক ॥ প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় খুলে দেয়ার কয়েকদিন পরই আবার বন্ধ করে দেয়া হলো দক্ষিণ কোরিয়ার ২০০টিরও বেশি স্কুল। গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন করে ৫৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যদিও নতুন করে আক্রান্তের সংখ্যা আগের দিনের চেয়ে ২৩ জন কম। তবে শঙ্কার বিষয়টি হলো, বেশিরভাগ আক্রান্তই ঘনবসতিপূর্ণ এলাকা থেকে শনাক্ত হয়েছে।

দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনা আক্রান্তদের অধিকাংশই বুচেওন শহরের একটি ই-কমার্স প্রতিষ্ঠানের কর্মী।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, করোনা ভাইরাসের প্রকোপের কারণে দক্ষিণ কোরিয়ার বুচেওন শহরের প্রায় ২৫১ টি স্কুল বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া আরো ১০০টি স্কুল খোলার কথা থাকলেও করোনা প্রকোপের কারণে এখন সেগুলো আর খুলছে না।

এদিকে এমন পরিস্থিতিতে বিশেষজ্ঞরা আবারো দু সপ্তাহের জন্য দক্ষিণ কোরিয়ায় সামাজিক দূরত্ব কড়াকড়িভাবে মেনে চলার পরামর্শ দিচ্ছেন। পাশাপাশি এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দক্ষিণ কোরিয়া সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিশেষজ্ঞরা।

রাজধানী সিউল এবং এর আশপাশের শহরগুলোতে জাদুঘর, পার্ক বন্ধ রাখার ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরিয়ার সরকার। এছাড়া বাসিন্দাদের গণজমায়েত এড়িয়ে চলার জন্যও আহ্বান জানানো হয়েছে।

করোনা প্রকোপ শুরু হওয়ার পর থেকে দক্ষিণ কোরিয়ায় কখনো লকডাউন জারি করা হয়নি। দেশটির নাগরিকরা করোনা প্রতিরোধের জন্য স্বতস্ফুর্তভাবে সরকারের সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বানে সাড়া দিয়েছিলেন। এছাড়া বেশি করোনা টেস্ট এবং রোগী শনাক্ত করে প্রাণঘাতী ভাইরাসটিকে নিয়ন্ত্রণে আনতে পেরেছিল দক্ষিণ কোরিয়া।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records