মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলছে সীমিত আকারে

শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলছে সীমিত আকারে

স্টাফ রিপোর্টার,মুন্সীগঞ্জ ॥ শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলছে সীমিত আকারে । বুধবার ঝড়ের কারণে আকস্মিক এই রুটে ফেরি সার্ভিস বন্ধ হয়ে যায়। ২ ঘন্টা পর সকাল ৮টায় সীমিত আকারে আবার এই নৌরুটে ফেরি সার্ভিস সচল করা হয়। বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী ম্যানেজার প্রফুল্ল চৌহান জানিয়েছেন বুধবার ভোর ৬টায় হঠাৎ ঝড়ে পদ্মা উত্তাল হয়ে উঠলে ফেরি সার্ভিস বন্ধ করে দিতে হয়। পরে সকাল ৮টায় আবার সীমিত আকারে সচল করা হয়েছে। এখন ৪টি রো রো ফেরিসহ ৬টি ফেরি দিয়ে সার্ভিস সচল রাখা হয়েছে। অপর ৮টি ফেরি উত্তাল পদ্মায় বড়বড় ঢেউয়ে চলতে পারছে না। শিমুলিয়া প্রান্তে সকাল ৯টায় ১২০টি গাড়ি পদ্মা পারের অপেক্ষায় রয়েছে। তিনি আরও জানান, ফেরিগুলোর সাধারণত ৩ থেকে সাড়ে ৩ ঘন্টা যাওয়া আসায় লাগলেও এখন পদ্মা উত্তাল থাকায় সময় লাগছে বেশি। ৭ কিলোমিটার এই পথ পারি দিতে এখন সময় লাগছে সাড়ে ৪ ঘন্টারও বেশি। আবহাওয়া প্রতিকূলে থাকায় সর্তকতার সাথে চলছে ।

মাওয়া নৌ পুলিশ ফাড়ির ইনচার্য সিরাজুল কবির জানান, নৌপথে এমনিতেই স্পীডবোট এবং লঞ্চ বন্ধ আছে। তারপরও যাতে ঝুঁকি নিয়ে কোন নৌযান ছাড়তে না পারে আমরা সর্তক পাহাড়ায় আছি। আবহাওয়া খুবই প্রতিকূল অবস্থায় আছে এখন। সকালের প্রচন্ড ঝড় ছাড়াও এখন প্রচুর বৃষ্টি হচ্ছে, সেই সাথে আছে বাতাস।তাই ঘাটে গাড়ির চাপও কিছুটা কম।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records