মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে

জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে

অনলাইন ডেস্ক ॥ স্পেনে জুলাই থেকে ভ্রমণ করতে পারবেন বিদেশি পর্যটক ও দর্শণার্থীরা। দেশটিতে ঢোকামাত্রই দু’সপ্তাহ কোয়ারেন্টিনে থাকার নিয়ম ১ জুলাই থেকেই শেষ হচ্ছে।

সোমবার মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে সরকার। স্পেনের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, “সবচেয়ে খারাপ সময়টি আমরা পেছনে ফেলে এসেছি।”

“জুলাইয়ে আমরা ধীরে ধীরে আন্তর্জাতিক পর্যটকদের জন্য স্পেনের দ্বার খুলে দেব। কোয়ারেন্টিনের নিয়ম তুলে নেব এবং সর্বোচ্চ মানসম্পন্ন স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করব। আমরা আপনাদেরকে স্বাগত জানানোর অপেক্ষায় আছি।”

স্পেনে জিডিপি’র ১২ শতাংশই আসে পর্যটন খাত থেকে। বছরে সাধারণত দেশটিতে ৮ কোটি লোক সমাগম হয়। এই গ্রীষ্মের মৌসুমে পর্যটকদের জন্য দ্বার উন্মুক্ত করে দেওয়া স্পেনের অর্থনীতির ক্ষতি পুষিয়ে ওঠার জন্য গুরুত্বপূর্ণ।

করোনা ভাইরাসের হানায় রীতিমতো অচল হয়ে পড়া ইউরোপের এই দেশটি গত মার্চের মাঝামাঝিতে কঠোর লকডাউন জারি করেছিল। বন্ধ করে দিয়েছিল বিদেশিদের আনাগোনা। বিদেশ থেকে আগতদের জন্য চালু করেছিল দু’সপ্তাহের কোয়ারেন্টিনের নিয়ম।

সম্প্রতি স্পেনে করোনা ভাইরাস পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। গত সপ্তাহে দেশটিতে করোনা ভাইরাসে দৈনিক মৃত্যু ১শ’র নিচে নেমে এসেছে।

ফলে ধীরে ধীরে লকডাউন থেকে বের হয়ে আসছে স্পেন। মাদ্রিদ এবং বার্সেলোনায় সোমবার থেকেই খুলে যাচ্ছে বিভিন্ন বার এবং রেস্টুরেন্ট। দীর্ঘদিন পর ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records