রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা উপেক্ষা করে সৈকতে মানুষের ঢল

করোনা উপেক্ষা করে সৈকতে মানুষের ঢল

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাজ্যে গতকাল ছিল এ বছরের সবচেয়ে উষ্ণতম দিন। গতকাল তাপমাত্রা কোনো কোনো স্থানে ২৮ ডিগ্রি পর্যন্ত রেকর্ড করা হয়। আর এই তীব্র গরমে লকডাউন শিথিলের সুযোগ কাজে লাগিয়ে সমুদ্র স্নানের জন্য মানুষের ঢল নামে যুক্তরাজ্যের সৈকতগুলোতে।

করোনাভাইরাসের মহামারি শুরুর পর থেকে গতকালই যুক্তরাজ্যে সবচেয়ে বেশি মানুষ ঘরের বাইরে গিয়ে আনন্দ উৎসবে মেতে উঠেছিল। অনেকেই সামাজিক দূরত্ব বজায় রাখতে চেষ্টা করলেও কোথাও কোথাও সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয়নি বলে বলে জানিয়েছে দেশটির একাধিক সংবাদ মাধ্যম।

স্কাই নিউজ জানায়, লন্ডনের হিথ্রো এয়ারপোর্ট এলাকায় উষ্ণতা ছিল ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস। এর আগে গত মঙ্গলবার ছিল ২৬ ডিগ্রি।

সমুদ্র সৈকতের পাশাপাশি বড় পার্কগুলোতেও শত শত মানুষের উপস্থিতি ঘটে। পরিবারের সদস্যদের নিয়ে অনেকেই বের হন রৌদ্র উজ্জ্বল দিনকে উপভোগ করতে।

নর্থ ডেভন সমুদ্র সৈকতের কর্তৃপক্ষ জানায়, নিষেধ সত্ত্বেও ইংল্যান্ডের সাউথ ওয়েস্টসহ বিভিন্ন এলাকার মানুষ সমুদ্র সৈকতে বেড়াতে আসেন।

ব্রাউন্টন কর্তৃপক্ষ জানায়, টয়লেটসহ অন্যান্য সুবিধা বন্ধ থাকা সত্ত্বেও হাজার হাজার মানুষের উপস্থিতি ঘটে। রাস্তাগুলো ছিল গাড়ির দখলে।

এ ছাড়া বর্ণমাউথ, সাউথএন্ড, এসেক্সের সানবাথার্স, ব্রাইটন প্রায় সব সমুদ্র সৈকতে ভ্রমণ পিপাসুদের দেখা যায়।

এদিকে ব্রিটেনে বুধবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন ৩৬৩জন। আর আক্রান্ত হন ২৪৭২জন।

শীর্ষ সংবাদ:
‘দুর্নীতির বীজ বপন করে গেছে ৭৫ পরবর্তী অবৈধ সরকারগুলো’         পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার দৃশ্যমান         করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী         মার্কিন ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফের করোনা শনাক্ত         ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু         দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিজয়’         হাউস ও সিনেট নির্বাচনেও উত্তাপ ছড়াচ্ছে         ভারতে করোনায় মৃত্যু আরও ৫৭৮, শনাক্ত ৫০ হাজার         মধ্যপ্রাচ্য থেকে নৌ উপস্থিতির অবসান ঘটাবে অস্ট্রেলিয়া         ভারতে পাক গুপ্তচর আটক         বিশ্বে করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১১ লাখ         আগাম ভোট দিলেন ট্রাম্প         সীমান্তে আর কোনো গোলাগুলি হবে না ॥ আলিয়েভ         কারওয়ান বাজারের বিডিবিএল ভবনে আগুন নিয়ন্ত্রণে         বাইডেনের পুরো পরিবারকেই দুর্নীতিবাজ আখ্যা দিলেন ট্রাম্প         আল-কায়েদার 'সেকেন্ড-ইন-কমান্ড' নিহত         ক্যামেরুনে বিদ্যালয়ে ঢুকে ৬ শিশুকে গুলি করে হত্যা         ভারতে দাড়ি রাখায় মুসলিম পুলিশ সদস্যকে বরখাস্ত!         কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৮         সিরিয়ায় মার্কিন ড্রোন হামলা; নিহত ১৭