সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১০ দিন লকডাউন করতে সরকারের প্রতি অনুরোধ

১০ দিন লকডাউন করতে সরকারের প্রতি অনুরোধ

স্টাফ রিপোর্টার ॥ করোনাভাইরাসের সংক্রমণ রোধে আসন্ন ঈদ-উল-ফিতরের আগে-পরে সারাদেশ একযোগে ১০ দিন লকডাউন করতে সরকারের প্রতি অনুরোধ জানিয়েছে রোড সেফটি ফাউন্ডেশন।

বুধবার রোড সেফটি ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. এ আই মাহবুব উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া এবং নির্বাহী পরিচালক সাইদুর রহমান এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, দেশের করোনা পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে। এই প্রেক্ষিতে সরকার সংক্রমণ রোধে সাধারণ ছুটির মেয়াদ কয়েক দফায় ৩০ মে পর্যন্ত বৃদ্ধি করেছে। কিন্তু পোশাক কারখানা চালু রাখা এবং সীমিত আকারে দোকানপাট খোলার অনুমতির সুযোগে মানুষের অসচেতনভাবে চলাচল বৃদ্ধি পেয়েছে। রাজধানীতে যাত্রীবাহী বাস ব্যতীত সব ধরনের যানবাহন উদ্বেগজনক হারে চলাচল করছে। আইনশৃঙ্খলা বাহিনী সর্বাত্মক চেষ্টা করেও নিয়ন্ত্রণে ব্যর্থ হচ্ছে।

গত ২৬ মার্চ থেকে সারাদেশে যাত্রাবাহী গণপরিবহন বন্ধ থাকার পরেও কয়েক দফায় কর্মজীবী ও শ্রমজীবী মানুষ নানা উপায়ে গাদাগাদি করে রাজধানী থেকে বাড়ি গেছেন এবং বাড়ি থেকে রাজধানীতে ফিরেছেন। অপরিণামদর্শী এমন আচরণ করোনা পরিস্থিতিকে আরও জটিল করে তুলেছে।

বিবৃতিতে সংগঠনটি বলছে, দেশে চলমান সাধারণ ছুটির মধ্যেই ঈদ-উল-ফিতর অনুষ্ঠিত হতে যাচ্ছে। সরকার জনগণকে নিজ নিজ অবস্থানে থেকে ঈদ উদযাপনের আহ্বান জানিয়েছে। এজন্য যাত্রীবাহী গণপরিবহন বন্ধ রাখাসহ ঈদের আগের ৪ দিন ও পরের ২ দিন অন্য সব যানবাহন চলাচলে কঠোর নির্দেশনা জারি করেছে। তারপরও মানুষকে থামানো যাচ্ছে না।

শীর্ষ সংবাদ:
গাজীপুরে ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে         যুক্তরাষ্ট্রে দেড় লাখ পিপিই রফতানি করেছে বাংলাদেশ         দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের         ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন মেয়র আতিক         ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         চীনে তৈরি করোনার টিকা নিরাপদ ও কার্যকর দাবি         আগামীকাল থেকে (বিএসএমএমইউ) বেতার ভবনে স্থাপিত ফিভার ক্লিনিক খোলা         বিটিভিসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে নজরুল জন্মবার্ষিকী উদযাপিত         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         জাপানে জরুরি অবস্থা প্রত্যাহার         কুমিল্লার তিতাসে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         ঈদের নামাজ শেষে ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী         করোনা ভাইরাস ॥ বিশ্বে কমছে মৃত্যুর হার         করোনা ভাইরাসে মারা গেলেন আ.লীগের সাবেক এমপি হাজী মকবুল        
//--BID Records