মঙ্গলবার ১৪ আষাঢ় ১৪২৯, ২৮ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

রোজায় নিরাপদ খাদ্যপণ্য নিশ্চিত করতে বিএসটিআইকে নির্দেশ

রোজায় নিরাপদ খাদ্যপণ্য নিশ্চিত করতে বিএসটিআইকে নির্দেশ

অর্থনৈতিক রিপোর্টার ॥ পবিত্র রমজানে নিরাপদ ও মানসম্মত খাদ্যপণ্য নিশ্চিতে বিএসটিআইয়ে সার্ভিলেন্স কার্যক্রম জোরদারে নির্দেশনা দিয়েছন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। পাশাপাশি যেকোনো পরিস্থিতিতে নিত্য প্রয়োজনীয় পণ্যের মান পরীক্ষাসহ প্রতিষ্ঠানটির অন্যান্য জরুরি সেবা চালু রাখার নির্দেশ দেন তিনি। পবিত্র মাহে রমজান উপলক্ষে ভোক্তা সাধারণের জন্য নিরাপদ ও মানসম্মত খাদ্যপণ্য নিশ্চিতকরণ, শিল্পখাতে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজ যথাযথ বাস্তবায়ন ও করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা বাস্তবায়নে কার্যকর কৌশল নির্ধারণ বিষয়ক সভায় শিল্পমন্ত্রী এ নির্দেশনা দেন। বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ের সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার সভায় বিশেষ অতিথি ছিলেন।

শিল্প সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন (বিএসএফআইসি), বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি), বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এবং বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের (বিএসসি) চেয়রম্যান, বিএসটিআই ও বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) মহাপরিচালক, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক এবং শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

শিল্পমন্ত্রী বলেন, রমজানে বিভিন্ন সুপার শপ এবং চালু থাকা খাদ্যপণ্যের দোকানে সার্ভিলেন্স বাড়িয়ে নিরাপদ খাদ্যপণ্যের যোগান নিশ্চিত করতে হবে। পণ্যের উৎপাদক, ক্রেতা-ভোক্তা সবাইকে মানসম্পন্ন খাদ্যপণ্য উৎপাদন ও ব্যবহারের বিষয়ে বিএসটিআই সম্প্রতি যে সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে তার আওতা বাড়াতে হবে।

Sheikh Rasel

শীর্ষ সংবাদ: