সোমবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপিসহ সব দলকে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান কাদেরের

বিশেষ প্রতিনিধি ॥ দেশের এই সঙ্কটকালীন সময়ে পারস্পরিক দোষারোপ না করে ইতিবাচক মনোভাব নিয়ে বিএনপিসহ দেশের সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধভাবে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সব রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সবস্তরের জনগণকে আওয়ামী লীগের পক্ষ থেকে আহ্বান জানাব, এই মানবিক বিপর্যয়ের সময়ে এক প্লাটফরমে দাঁড়িয়ে অসহায় মানুষদের সহযোগিতা করুন।

সোমবার তাঁর সরকারী বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কঠোর সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্যাকেজ প্রণোদনা ঘোষিত হওয়ার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে মন্তব্য করেছেন, সেটা সম্পূর্ণ ভিত্তিহীন, অযৌক্তিক এবং উদ্দেশ্যপ্রণোদিত। বিএনপি নেতারা যেকোন পরিস্থিতিতেই রাজনৈতিক ফায়দা লোটার অপতৎপরতায় লিপ্ত থাকেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রীর পূর্ব নির্ধারিত সংবাদ সম্মেলনের আগের দিন তড়িঘড়ি করে বিএনপির প্রস্তাব উত্থাপনটিও ছিল উদ্দেশ্য প্রণোদিত। ঠিক তেমনিভাবে প্যাকেজ ঘোষণার পর মির্জা ফখরুলের অগোছালো মন্তব্য ছিল চিরায়ত মিথ্যাচারে ভরপুর।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের করোনাভাইরাসে সংক্রমিত হয়ে দেশে-বিদেশে যারা মৃত্যুবরণ করেছেন তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং যারা চিকিৎসাধীন আছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করেন।

অর্বাচীনের মতো কথা বলেছেন মির্জা ফখরুল ॥ প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজ নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে আরও বলেন, বিশ্বজুড়ে এই সঙ্কটে বাংলাদেশের অর্থনীতিতে সম্ভাব্য নেতিবাচক প্রভাবগুলো বিচার বিশ্লেষণ করেই আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই প্রণোদনা প্যাকেজ ও কর্মপরিকল্পনা জাতির সামনে তুলে ধরেছেন। এই প্যাকেজ পরিকল্পনা শুধু বিত্তবানদের স্বার্থকেই সমর্থন করবে- এমন বক্তব্য যারা দিয়েছেন তারা অবাস্তব ও অর্বাচীনের মতো বক্তব্য দিয়েছেন।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে মন্তব্য করেছেন সেটাও ভিত্তিহীন, অবাস্তব ও অর্বাচীন। তিনি ভালভাবে যদি এই প্রণোদনা প্যাকেজটি পড়ে দেখেন, তাহলে বুঝতে পারবেন এতে বিত্তবানদের চেয়ে সাধারণ মানুষদের স্বার্থই প্রাধান্য পেয়েছে। বিএনপি মহাসচিব প্রণোদনা প্যাকেজ ও আর্থিক বরাদ্দের মধ্যে পার্থক্য নির্ণয় করতে ব্যর্থ হয়েছেন।

প্রণোদনার ব্যাখ্যায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রণোদনা প্যাকেজ মানে বাজেট বরাদ্দ বা ক্যাশ ট্রান্সফার নয়। সঙ্কটে অর্থনীতিকে আগের গতিশীলতায় ফিরিয়ে আনতে সম্ভাব্য খাতগুলোকে গুরুত্ব দিয়ে প্রণোদনা প্যাকেজ দেয়া হয়, এই বাস্তবতাটুকু সম্ভবত মির্জা ফখরুর ইসলাম আলমগীর অনুধাবন করতে ব্যর্থ হয়েছেন। তিনি বলেন, এই অর্থ যখন বাজারে আসবে তখন বিত্তবান, বিত্তহীন, মধ্যবিত্ত, খেটে খাওয়া মানুষ, কর্মহীন মানুষ সবাই এর সুফল পাবে। এই প্রণোদনা প্যাকেজের আওতায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সব শ্রেণী-পেশার মানুষ অন্তর্ভুক্ত রয়েছে।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী        
//--BID Records