বুধবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রমজান উপলক্ষে টিসিবির ন্যায্যমূল্যে পণ্য বিক্রি শুরু

রমজান উপলক্ষে টিসিবির ন্যায্যমূল্যে পণ্য বিক্রি শুরু

অনলাইন রিপোর্টার ॥ রমজান মাস উপলক্ষে রাষ্ট্রীয় মালিকানাধীন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রম শুরু করেছে।

আজ বুধবার (১ এপ্রিল) সকাল থেকেই রাজধানীর বিভিন্ন অঞ্চলে এ বিক্রয় কার্যক্রম শুরু হয়। আগামী ২০ মে পর্যন্ত শুক্রবার বাদে প্রতিদিন সকাল ১০ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পণ্য বিক্রি কার্যক্রম চলবে।

টিসিবির পক্ষ থেকে জানা যায়, ঢাকা মহানগরীতে ৫০টি, চট্টগ্রাম মহানগরীতে ১৬টি, অন্য ৬টি বিভাগীয় শহরে প্রতিটিতে ১০টি করে ৬০টি এবং অবশিষ্ট ৫৬টি জেলা শহরে প্রতিটিতে চারটি করে ২২৪টি সর্বমোট ৩৫০ জন ডিলারের নিজস্ব ভ্রাম্যমাণ ট্রাকে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম পরিচালিত হচ্ছে।

একজন ভোক্তা ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ চার কেজি চিনি, ৮০ টাকা প্রতি লিটার দরে সর্বোচ্চ পাঁচ লিটার সয়াবিন তেল, ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল কিনতে পারবে।

সরেজমিনে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমে দেখা যায় প্রেসক্লাব এবং যাত্রাবাড়ীতে করোনা ভাইরাসের প্রকোপ থেকে বাঁচার জন্য নিরাপদ দূরত্ব বজায় রেখে পণ্য বিক্রির নিয়ম না মেনেই পণ্য বিক্রি করা হচ্ছে। তবে বিপরীত চিত্রের দেখা মেলা টিকাটুলিতে। এখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় সবাইকে নিরাপদ দূরত্ব বজায় রেখেই পণ্য কিনতে দেখা যায়।

টিসিবির তথ্য কর্মকর্তা মো. হুমায়ুন কবিরকে বলেন, ‘ঢাকায় ৫০টি পয়েন্টে পণ্য বিক্রির কথা থাকলেও ৬০ থেকে ৬২টি পয়েন্টে আমাদের পণ্য বিক্রি করা হচ্ছে। আমাদের কাছে পর্যাপ্ত পণ্য মজুদ রয়েছে। আগামী ১০ এপ্রিলের পর থেকে ছোলা ও খেজুর বিক্রি করা হবে।

শীর্ষ সংবাদ:
বাড়ছে না ছুটি, বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ও গণপরিবহন         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         আগামী ১৫ জুন পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ         সব হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দেওয়ার নির্দেশ         ৫৪ কারারক্ষী করোনায় আক্রান্ত, সুস্থ হয়েছেন ১৪         কম খরচে করোনা টেস্টের কিট তৈরি করেছে বিসিএসআইআর         শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা         জয়পুরহাটে ঘূর্ণিঝড়ের তান্ডবে নিহত-৪         প্রয়োজনে ভারতের সঙ্গে যুদ্ধ করা হবে, হুঙ্কার নেপালের         করোনা ভাইরাস ॥ ভারতে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল, মৃত্যু ৪৩৩৭         এ বছরেই করোনার ভ্যাকসিন : নোভাভ্যাক্স         করোনা ভাইরাসে শুধু যুক্তরাষ্ট্রেই এক লাখ ছাড়াল মৃত্যু         মুন্সীগঞ্জে মাইক্রো খাদে পড়ে নিহত ৩, আহত ৮         সেনাবাহিনীকে ‘যুদ্ধের প্রস্তুতি’ নিতে বললেন চীনের প্রেসিডেন্ট         নড়াইলের কলাবাড়িয়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা         শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলছে সীমিত আকারে         আগামী পাঁচ দিন বজ্রসহ ঝড়-বৃষ্টির আভাস         শাহজাদপুরে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২         চীনের সঙ্গে ইসরায়েলের সম্পর্ক ছিন্ন করতে বলল আমেরিকা         পর্যটক টানতে বিনামূল্যে ভ্রমণের সুযোগ দিচ্ছে জাপান?        
//--BID Records