সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ভাইরাস : ২০ ‘রক্ষিতা’ নিয়ে জার্মান হোটেলে থাই রাজার আইসোলেশন

করোনা ভাইরাস :  ২০ ‘রক্ষিতা’ নিয়ে জার্মান হোটেলে থাই রাজার আইসোলেশন

অনলাইন ডেস্ক ॥ করোনাভাইরাস সংক্রমণের শঙ্কায় জার্মানিতে সেলফ-আইসোলেশনে গিয়েছেন থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন। রাজাদের রাজকীয় ব্যাপার! আইসোলেশনের জন্য জায়গা হিসেবে তিনি বেছে নিয়েছেন জার্মানির একটি বিলাসবহুল হোটেল। একটা-দুটো রুম নয়, পুরো হোটেলটাই ভাড়া করেছেন থাই রাজা। আবার সঙ্গে নিয়ে গেছেন ২০ জন রক্ষিতাকেও।

সম্প্রতি জার্মান সাময়িকী বিল্ড জানায়, সেলফ আইসোলেশনের জন্য জার্মানির দক্ষিণাঞ্চলীয় রাজ্য বাভারিয়ার সোনেনবিচল গ্রান্ড হোটেল বুকিং দিয়েছেন ভাজিরালংকর্ন। এর জন্য স্থানীয় প্রশাসনের অনুমতিও নিয়েছেন তিনি। আর সেখানে ৬৭ বছর বয়সী রাজার সঙ্গে উঠেছেন ২০ জন রক্ষিতাও। তবে হোটেলে তার চতুর্থ রানি আছেন কি না তা জানা যায়নি।

জার্মানিতে নিজের ‘সেকেন্ড হোম’ গড়েছেন রাজা মহা ভাজিরালংকর্ন। বছরের বেশিরভাগ সময় তিনি সেখানেই কাটান। গত ফেব্রুয়ারির পর থেকে অবশ্য তাকে আর জনসম্মুখে দেখা যায়নি।

এদিকে, রাজার এমন কর্মকাণ্ডে খেপেছেন থাইল্যান্ডের বাসিন্দারা। দেশটির আইন অনুযায়ী রাজার বিরুদ্ধে কেউ অপমানসূচক কথা বললে তার ১৫ বছরের কারাদণ্ড হতে পারে। এরপরও বহু মানুষ সামাজিক যোগাযোগমাধ্যমে তার কড়া সমালোচনা করেছেন।

থাইল্যান্ডে এপর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন অন্তত ১ হাজার ৩৮৮ জন, মারা গেছেন সাতজন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন ১৪৩ জন, মারা গেছেন একজন।

সূত্র: ডেইলি মেইল

শীর্ষ সংবাদ:
আগামীকাল থেকে (বিএসএমএমইউ) বেতার ভবনে স্থাপিত ফিভার ক্লিনিক খোলা         চীনে তৈরি করোনার টিকা নিরাপদ ও কার্যকর দাবি         ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন মেয়র আতিক         জাপানে জরুরি অবস্থা প্রত্যাহার         দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         ঈদের নামাজ শেষে ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা         কুমিল্লার তিতাসে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা         ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী         করোনা ভাইরাস ॥ বিশ্বে কমছে মৃত্যুর হার         করোনা ভাইরাসে মারা গেলেন আ.লীগের সাবেক এমপি হাজী মকবুল         মহামারি প্রতিরোধে সরকারের কর্মকাণ্ডে কোনও সমন্বয় নেই ॥ বিএনপি         করোনা ভাইরাস ॥ ব্রাজিল থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা         লকডাউন শিথিলের দ্বিতীয় ধাপে যাচ্ছে নিউজিল্যান্ড         আক্রান্তের সংখ্যায় শীর্ষ দশে উঠে এলো ভারত         রাজধানীর কল্যাণপুরে দুই গাড়ির সংঘর্ষে নিহত ৩        
//--BID Records